পাহাড়ি প্রত্যন্ত অঞ্চলের যুবক ছেলে-মেয়েদের মাঝে সেনাবাহিনীর ঈদ উপহার

fec-image

মঙ্গলবার (২০ জুলাই) পবিত্র ঈদ-উল-আযহা ২০২১ উপলক্ষে ২৪ পদাতিক ডিভিশনের, গুইমারা রিজিয়ন কর্তৃক প্রত্যন্ত অঞ্চলের একশত যুবক ছেলে-মেয়েদের মাঝে বস্ত্র বিতরণ করেন ব্রিগেডিয়ার জেনারেল মোহাম্মদ মোয়াজ্জেম হোসেন, এনডিসি, এএফডব্লিউসি, পিএসসি, জি, কমান্ডার ২৪ আর্টিলারি ব্রিগেড এবং রিজিয়ন কমান্ডার গুইমারা রিজিয়ন

এ সময় কমান্ডার আগত যুবক ছেলে-মেয়েদের উদ্দেশ্য বলেন, যুব সমাজ যেকোন জাতির চালিকা শক্তি, যুব সমাজকে মুক্তিযুদ্ধের চেতনায় উদ্ভূদ্ধ হয়ে দেশ ও জাতি গঠনে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখত হবে।

রিজিয়ন কমান্ডার আরও বলেন, করোনা যুদ্ধে বাংলাদেশ সেনাবাহিনী শুরু থেকেই চিকিৎসা, খাদ্য ও বস্ত্র সহায়তা প্রদানের মাধ্যমে সাধারণ মানুষের পাশে আছে। আগামীতেও এ ধারা অব্যাহত থাকবে। তিনি আরও বলেন, ২৪ পদাতিক ডিভিশনের নির্দেশনায়, গুইমারা রিজিয়ন, এই অঞ্চলের আইনশৃঙ্খলা রক্ষার পাশাপাশি করোনা মহামারী মোকাবেলাসহ, পাহাড়ের মানুষের আর্থ সামাজিক উন্নয়ন, শিক্ষা, চিকিৎসা বিভিন্ন সেবামূলক কার্যক্রম পরিচালনার মাধ্যমে পাহাড়ি-বাঙ্গালী জনগোষ্ঠীকে সেবা প্রদান করে যাচ্ছে।

তিনি বলেন, গুইমারা রিজিয়ন ও বিদ্যানন্দ ফাউন্ডেশনের পক্ষ থেকে কোরবানী প্রদানে অসামর্থ মুসলিম জনগোষ্ঠীর মাঝে পবিত্র ঈদ-উল আযহার দিন ০৭টি গরুর মাংস বিতরণ করা হবে। শান্তি সম্প্রীতি বজায় থাকলে এ এলাকায় আরও উন্নয়ন হবে। তিনি সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষায় স্ব স্ব অবস্থান থেকে সেনাবাহিনীকে সহযোগিতা করার আহ্বান জানান। এসময় রিজিয়ন কমান্ডার সকলকে ঈদ-উল-আযহা এর শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়ে করোনাকালীন সময়ে সকলকে সরকারি নির্দেশনা মেনে চলার আহ্বান জানান।

বস্ত্র সামগ্রী বিতরণকালে গুইমারা রিজিয়ন স্টাফ অফিসার মেজর মো. তাজুল ইসলাম, পিএসসি, ক্যাপ্টেন মোহাম্মদ ইমরান হোসেনসহ সামরিক পদস্থ কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

20 + 18 =

আরও পড়ুন