পিসিপি’র খাগড়াছড়ি জেলা শাখার ১৭তম কাউন্সিল সম্পন্ন

fec-image

বৃহত্তর পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদ (পিসিপি)-এর খাগড়াছড়ি জেলা শাখার ১৭তম কাউন্সিল সম্পন্ন হয়েছে। এতে সমর চাকমা সভাপতি ও নিকেল চাকমা সাধারণ সম্পাদক হিসেবে নির্বাচিত হয়েছেন।

বুধবার (১৫ জুলাই ২০২০) সকাল ১০টায় দলীয় সংগীত বাজিয়ে কাউন্সিল উদ্বোধন করা হয়। পাহাড়ি ছাত্র পরিষদের দপ্তর সম্পাদক টনক চাকমা এক বার্তায় এ তথ্য জানান।

“মানুষের দুঃসহ যন্ত্রণায় ছাত্ররা কখনোই নীরব দর্শক হয়ে থাকতে পারে না, এসো পার্বত্য চট্টগ্রামে অসহায় বিপন্ন মানুষকে দানবীয় কবল থেকে মুক্ত করতে জনসেবার মহৎ আদর্শে অনুপ্রাণিত হয়ে ঐক্যবদ্ধ আন্দোলন গড়ে তুলি” এই আহ্বানে পাহাড়ি ছাত্র পরিষদের খাগড়াছড়ি জেলা ভারপ্রাপ্ত সভাপতি সুমন্ত চাকমার সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক সমর চাকমার সঞ্চালনায় কাউন্সিল অধিবেশনে বক্তব্য রাখেন ইউপিডিএফের খাগড়াছড়ি জেলা সংগঠক অংগ্য মারমা, পিসিপির কেন্দ্রীয় প্রতিনিধি রিপন জ্যোতি চাকমা, হিল উইমেন্স ফেডারেশনের কেন্দ্রীয় দপ্তর সম্পাদক নীতি শোভা চাকমা, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় শাখার তথ্য ও প্রচার সম্পাদক রোনাল চাকমা এবং চট্টগ্রাম মহানগর শাখার সাধারণ সম্পাদক অমিত চাকমা প্রমুখ।

ইউপিডিএফের জেলা সংগঠক অংগ্য মারমা বলেন, যে কোন আন্দোলন, লড়াই-সংগ্রাম এগিয়ে নেয়ার জন্য ছাত্র সমাজকে অগ্রণী ভূমিকা পালন করতে হয়। সুনির্দিষ্ট ও সঠিক আদর্শকে বুকে ধারণ করে কঠোর, কঠিন পরিস্থিতিতেও ছাত্র সমাজকে আন্দোলন চালিয়ে যেতে হবে। একাডেমিক শিক্ষার পাশাপাশি জাতীয় দুর্দিনেও ছাত্র সমাজকে সামনের কাতারে থাকতে হবে। একাধিক সংগঠন জাতির জন্য কাজ করছে দাবি করলেও আদতে তারা জাতির অস্তিত্ব রক্ষায় কোন ভূমিকা পালন করছে কিনা সেটা ছাত্র সমাজকে নির্ণয় করতে হবে বলে তিনি মত প্রকাশ করেন।

কাউন্সিলে উপস্থিত সকলের সর্বসম্মতিক্রমে সমর চাকমাকে সভাপতি, নিকেল চাকমাকে সাধারণ সম্পাদক ও নরেশ ত্রিপুরাকে সাংগঠনিক সম্পাদক নির্বাচিত করে ১৭ সদস্য বিশিষ্ট নতুন জেলা কমিটি গঠন করা হয়। ইউপিডিএফের খাগড়াছড়ি জেলা সংগঠক অংগ্য মারমা নতুন কমিটির সদস্যদের শপথ বাক্য পাঠ করান।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: খাগড়াছড়ি, পিসিপি
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

eleven − seven =

আরও পড়ুন