পেকুয়ায় যুবলীগ নেতাকে হত্যা মামলায় ফাঁসানোর প্রতিবাদে মানববন্ধন

fec-image

কক্সবাজারের পেকুয়ায় যুবলীগ নেতা ও ইউপি সদস্য আবদুল জলিল মেম্বারকে হত্যা মামলায় জড়ানোর প্রতিবাদে টইটংয়ে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন করেছে এলাকাবাসী।

বুধবার (২ নভেম্বর) বিকাল সাড়ে ৪টার দিকে উপজেলার টইটং ইউনিয়নের বটতলী স্কুল মাঠ স্টেশনে এ মানববন্ধন ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়।

এ সময় মানববন্ধন কর্মসূচিতে কয়েক শতাধিক নারী-পুরুষ অংশ নেন। বটতলী স্কুল মাঠে ওই মানববন্ধন কর্মসূিতে অংশ নিতে টইটংয়ের ১নং ওয়ার্ডের বিপুল জনগণ জড়ো হন। দীর্ঘ লাইন ধরে দাঁড়িয়ে প্রতিবাদী জনগণ মিথ্যা মামলা থেকে জনপ্রিয় ইউপি সদস্য আবদুল জলিলকে অব্যাহতি দেয়ার জন্য সংশ্লিষ্ট প্রশাসনের প্রতি আহ্বান জানান।

এ সময় টইটংয়ের সীমান্তবর্তী ১নং ওয়ার্ড থেকে শত শত নারী-পুরুষ বটতলী স্কুল মাঠে জড়ো হতে থাকে। অপরাহ্নে প্রতিবাদী জনতা বিক্ষোভ কর্মসূচিতে সামিল হন।

বিক্ষোভে অংশ নেয়া ১নং ওয়ার্ডের স্থানীয় বাসিন্দারা আরো জানান, আমরা জলিল মেম্বারের বিরুদ্ধে ষড়যন্ত্রের প্রতিবাদে রাস্তায় এসে কর্মসূচিতে অংশ নিয়েছি। জলিল মেম্বারকে আমরা ভোট দিয়ে মেম্বার নির্বাচিত করেছি। তিনি একজন ভাল মানুষ। নাছির হত্যাকাণ্ডের সাথে আমাদের মেম্বার জড়িত নেই। তার বিরুদ্ধে কয়েক বছর ধরে অনেক মিথ্যা মামলা দেয়া হয়েছে। এটি ন্যাক্কারজনক মামলা। এ ধরনের মামলায় একজন জনপ্রতিনিধিকে হয়রানি করা আমরা বেদনাদায়ক মনে করছি। গত কয়েক বছর আগে জলিল মেম্বারের পিতা উকিল আহমদকে পিটিয়ে হত্যা করা হয়েছিল। ওই মামলায় নাছির উদ্দিন ১নং আসামি। ওই মামলায় ঈর্ষান্বিত হয়ে নাছির উদ্দিনের পরিবার কুচক্রীমহলের ইন্ধনে জলিল মেম্বারকে আসামি করে।

এ সময় উপস্থিত এলাকাবাসী জলিল মেম্বারকে ফাঁসানো হত্যা মামলা থেকে দায়ীমুক্তির স্লোগান দেন।

প্রসঙ্গত, ৩০ অক্টোবর রাতে টইটংয়ের আলোচিত দা বাহিনীর প্রধান নাছির উদ্দিন তার চাচাত ভাইদের হাতে খুন হন। ১ নভেম্বর পেকুয়া থানায় ওই ঘটনায় হত্যা মামলা রেকর্ড করা হয়। নাছির উদ্দিনের স্ত্রী রহিমা বেগমের দায়ের করা হত্যা মামলায় ৮ জনকে এজাহার নামীয় আসামি করা হয়েছে। এ মামলায় টইটংয়ের ১নং ওয়ার্ডের ইউপি সদস্য ও ইউনিয়ন যুবলীগ নেতা আবদুল জলিলকেও আসামি করা হয়।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: পেকুয়া, মানববন্ধন, হত্যা মামলা
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন