প্রশিক্ষণ মানুষের দক্ষতা বৃদ্ধি করে: জেলা প্রশাসক

fec-image

জেলা প্রশাসক মোহাম্মদ দাউদুল ইসলাম বলেছেন, প্রশিক্ষণ যেকোন মানুষের দক্ষতা বৃদ্ধি করে। একসাথে চারটি প্রশিক্ষণ আয়োজন এবং অংশগ্রহণ নিসন্দেহে প্রত্যেক সাংবাদিকের জন্য ভাগ্যের ব্যাপার।

শুক্রবার (১৫নভেম্বর) দুপুরে বান্দরবান প্রেসক্লাবের হলরুমে সাংবাদিক প্রশিক্ষণের সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

বান্দরবান প্রেসক্লাবের সহায়তায় পিআইবির আয়োজনে টানা চারটি প্রশিক্ষণের সমাপ্তি হয়েছে। অনুসন্ধানমূলক সাংবাদিকতার সনদপত্র বিতরণের মাধ্যমে এই প্রশিক্ষণ শেষ হয়। চারটি প্রশিক্ষণে জেলার ইলেক্সট্রিক ও প্রিন্ট মিডিয়ার অন্তত ১৩০জন সাংবাদিক অংশ গ্রহণ করেন।

এই প্রশিক্ষণের মাধ্যমে মানুষ উপকৃত হবে এমন প্রত্যাশা করে ডিসি আরও বলেন- প্রেসক্লাব কর্তৃপক্ষ প্রশিক্ষণের বিষয়ে যত্নবান এবং আন্তরিক ছিলেন বলেই এমন সুন্দর আয়োজন করা সম্ভব হয়েছে। ব্যক্তিগতভাবে আমি দেখেছি বান্দরবানের সাংবাদিকরা প্রশিক্ষণের বিষয়ে ব্যপক সাড়া দিয়েছেন। পাশাপাশি শিশু সাংবাদিক প্রশিক্ষণও সফল হয়েছে। সুতরাং সাংবাদিকদের জানার যে আগ্রহ তা অবশ্যয় প্রশংসার দাবী রাখে। এসময় তিনি প্রশিক্ষণে অংশ নেওয়া সাংবাদিকদের অভিনন্দন জানান।

প্রেসক্লাব সভাপতি মনিরুল ইসলাম মনুর সভাপতিত্বে অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন প্রেসক্লাবের সাবেক সভাপতি ও দৈনিক সচিত্র মৈত্রীর সম্পাদক অধ্যাপক মো. ওসমান গণি, প্রেসক্লাব সাধারণ সম্পাদক মিনারুল হক, পিআইবির কনিষ্ঠ প্রশিক্ষক মো. শাহ আলম। অনুসন্ধানমূলক সাংবাদিকতার সমাপনী দিনে রিসোর্স পার্সন ছিলেন- চ্যানেল আই এর সিনিয়র নিউজ এডিটর মীর মাশরুম জামান।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

sixteen + 1 =

আরও পড়ুন