বন্দরের মাধ্যমে বাংলাদেশের অর্থনীতির পরিবর্তন আসবে :মন্ত্রিপরিষদ সচিব

fec-image

এ বন্দরের মাধ্যমে এ অঞ্চলসহ পুরো বাংলাদেশের অর্থনীতিতে একটি পরিবর্তন আসবে।মন্ত্রীপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম এর নেতৃত্বে একটি প্রতিনিধি দল মাতারবাড়ীর নির্মানাধীন গভীর সমুদ্র বন্দর ও বিদ্যুৎ কেন্দ্র পরিদর্শন করার সময়  একথা বলেন।

বুধবার (৫ ফেব্রুয়ারি) দুপুরে চট্টগ্রাম বন্দর থেকে কোস্টগার্ডের একটি বিষেশ যানে করে প্রতিনিধি দলটি মাতারবাড়ী গভীর সমুদ্র বন্দরের ৫ নং ঘাটে পৌছাঁন।

প্রতিনিধি দলের প্রধান, মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম এর নেতৃত্বে প্রতিনিধি দলটি মাতারবাড়ি গভীর সমুদ্র বন্দরের বিভিন্ন এলাকা ঘুরে দেখেন। সেই সাথে নির্মাণাধীন কয়লাভিত্তিক তাপ বিদ্যুৎ কেন্দ্রের বিভিন্ন ইউনিট ঘুরে দেখেন।

এসময় আরও ছিলেন স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের সিনিয়র সচিব মোস্তফা কামাল, তথ্যসচিব কামরুন নাহার, চট্টগ্রামের বিভাগীয় কমিশনার এবিএম আজাদ, কোস্টগার্ডের মহাপরিচালক, কক্সবাজারের জেলা প্রশাসক মোঃ কামাল হোসেন।

এছাড়াও ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক শিক্ষা ও আইসিটি মোঃ মাসুদ পারভেজ আলামিন, সিনিয়র সহকারী পুলিশ সুপার কাজী মতিউল ইসলাম, বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী মাহমুদ, মহেশখালী উপজেলা নির্বাহি অফিসার জামিরুল ইসলাম প্রমুখ।

পরিদর্শন শেষে প্রতিনিধি দলকে একটি পাওয়ার পয়েন্ট প্রেজেন্টেশনের মাধ্যমে প্রকল্পের বিভিন্ন দিক তুলে ধরেন প্রকল্পের সাথে সংশ্লিষ্টরা।

নির্মাণাধীন দুটি প্রকল্প দেখে সন্তোষ প্রকাশ করেন মন্ত্রিপরিষদ সচিবসহ প্রতিনিধি দলটি।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: কক্সবাজার, বন্দর, মন্ত্রীপরিষদ
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

1 + 3 =

আরও পড়ুন