লংগদুতে নিরাপত্তা বাহিনীর অভিযানে ৪সন্ত্রাসী আটক, অস্ত্র  উদ্ধার

fec-image

রাঙামাটির লংগদু উপজেলায় সেনাবাহিনী অভিযান চালিয়ে চারজন সন্ত্রাসীকে আটক এবং অস্ত্র ও গোলাবারুদ উদ্ধার করেছে। শনিবার (৩১জুলাই) ভোরে উপজেলার লংগদু ইউনিয়নের ছোট কাট্টলী নামক এলাকায় রাঙামাটি সদর সেনা জোন কর্তৃক এ অভিযান পরিচালনা করা হয়।

আটককৃত ব্যক্তিরা হলেন-  সুরেন চাকমা (৩৬), অন্নাসং চা্কমা (৪৫), অনিল চাকমা (১৯) এবং সাইমন চাকমা (৪০)। এসময় তাদের কাছ থেকে একটি একে -২২ রাইফেল, ৭৭ রাউন্ড এ্যামুনিশন, একটি ম্যাগাজিন, একটি ওয়াাকিটকি সেট,একটি সোলার চার্জার, চাদা সংগ্রহণের রশিদ বই, ৪টি মোবাইল সেট, ১টি হাতঘড়ি, ১টি ভুয়া আইডি কার্ড, রাষ্ট্র বিরোধী শ্লোগান সম্বলিত ব্যানার, নগদ ৬৩হাজার ৫৯২ টাকা উদ্ধার করা হয়েছে।

নিরাপত্তা বাহিনীর সংশ্লিষ্টরা বলেছেন, শনিবার ভোরে লংগদু ইউনিয়নের  ছোট কাট্টলী নামক এলাকার গভীর জঙ্গলে  সন্ত্রাসীরা অবস্থান করছেন এমন গোয়েন্দা তথ্যের ভিত্তিতে অভিযান পরিচালনা করা হয়। অভিযানে নিরাপত্তা বাহিনীর উপস্থিতি টের পেয়ে সন্ত্রাসীরা পালানোর চেষ্টাকালে চারজনকে আটক এবং তাদের কাছ থেকে  অস্ত্র ও গোলাবারুদ উদ্ধার করা হয়।

সংশ্লিষ্ট কর্তৃপক্ষরা আরও বলছেন, আটককৃতরা সকলে ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট (ইউপিডিএফ)  প্রসীত গ্রুপের সক্রিয় অস্ত্রধারী সন্ত্রাসী। তারা দীর্ঘদিন উক্ত এলাকায় চাঁদাবাজি করে আসছে । প্রাথমিক জিজ্ঞাসাবাদ শেষে তাদের লংগদু থানায় হস্তান্তর করা হবে বলে সূত্রটি যোগ করেন।

লংগদু থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ আরিফুল আমিন ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন,  বরকল এবং লংগদু উপজেলা সীমানা জটিলতার কারণে মূলত প্রক্রিয়া শেষ করতে সময় লাগছে। আমরা সেনাবাহিনীর সাথে এ বিষয়ে কথা বলছি।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

18 + 20 =

আরও পড়ুন