Notice: Trying to get property 'post_excerpt' of non-object in /var/www/vhosts/parbattanews.com/httpdocs/wp-content/themes/artheme-parbattanews/single.php on line 53

Notice: Trying to get property 'guid' of non-object in /var/www/vhosts/parbattanews.com/httpdocs/wp-content/themes/artheme-parbattanews/single.php on line 55

বর্ণাঢ্য আয়োজনে খাগড়াছড়িতে পালিত হচ্ছে পার্বত্য চুক্তির ২১ বছর পূর্তি


নিজস্ব প্রতিবেদক, খাগড়াছড়ি:

খাগড়াছড়িতে বর্ণাঢ্য আয়োজনে পালিত হয়েছে পার্বত্য চুক্তির ২১ বছর পূর্তির উৎসব। রবিবার (২ ডিসেম্বর) সকালে খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদ প্রাঙ্গনে ভারত প্রত্যাগত শরণার্থী পুনর্বাসন টাস্কফোর্সের চেয়ারম্যান কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি পায়রা ও বেলুন উড়িয়ে বর্ষপূর্তির উদ্বোধন করেন। পরে একটি বর্ণাঢ্য র‌্যালি পরিষদ প্রাঙ্গণ থেকে বের হয়ে চেঙ্গী স্কোয়ার শাপলা চত্বর হয়ে টাউন হলের সামনে স্থাপিত বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুস্পমাল্য অর্পন করা হয়।

টাউন হলে আয়োজিত পার্বত্য চট্টগ্রাম চুক্তির আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি বলেন, চুক্তির সিংহভাগ বাস্তবায়িত হয়েছে। আগামীতে আওয়ামী লীগ সরকার জনগণের সেবা করার সুযোগ পেলে পূর্ণাঙ্গ বাস্তবায়ন হবে।

এ সময় উপস্থিত ছিলেন,খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান কংজরী চৌধুরী,খাগড়াছড়ি রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল হামিদুল হক, ডিজিএফআই খাগড়াছড়ি ইউনিটের অধিনায়ক কর্ণেল মো. মাহবুবুর রহমান সিদ্দিকী, বজিবি সেক্টর কমান্ডার কর্ণেল গাজাী মোহাম্মদ সাজ্জাদ,জেলা প্রশাসক মো. শহীদুল ইসলাম ও পুলিশ সুপার মোহা. আহমার উজ্জামানসহ বিভিন্ন সরকারী ও বেসরকারী প্রতিষ্ঠানের কর্মকর্তারা।
একই দিন বিকালে চট্টগ্রাম চুক্তি পরবর্তী অস্ত্র সমর্পনস্থল খাগড়াছড়ি স্টেডিয়ামে সম্প্রীতির কনসার্টে দর্শক মাতাবেন দেশের জনপ্রিয় ব্যান্ড সোলসের পার্থ, রাঙ্গামাটি তিশা দেওয়ান এবং পার্কি চাকমা।

প্রসঙ্গত, প্রায় দুই দশকের সংঘাত বন্ধে ১৯৯৭ সালের এই দিনে সরকার ও জনসংহতি সমিতির মধ্যে চুক্তি স্বাক্ষরিত হয়। যা পরবর্তীতে পার্বত্য শান্তিচুক্তি নামে পরিচিতি লাভ করে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

five × 3 =

আরও পড়ুন