খাগড়াছড়িতে বিএনপির প্রার্থী ওয়াদুদ ভূইয়াসহ ৫ জনের মনোয়নপত্র বাতিল


নিজস্ব প্রতিবেদক, খাগড়াছড়ি:

খাগড়াছড়ি আসনে বিএনপির প্রার্থী আবদুল ওয়াদুদ ভূইয়া, আওয়ামীলীগের বিদ্রোহী প্রার্থী যতীন্দ্র লাল ত্রিপুরা, সমীর দত্ত চাকমা, ইউপিডিএফ(প্রসীত) প্রার্থী সচিব চাকমা ও নতুন কুমার চাকমার মনোনয়নপত্র বাতিল ঘোষণা করেছেন রিটার্নিং অফিসার মো. শহিদুল ইসলাম। বাছাই শেষে রবিবার (২ ডিসেম্বর) অপর ৬ জনের মনোনয়পত্র বৈধ বলে ঘোষনা করা হয়।

মনোনয়নপত্র বাছাইয়ের আইনী জটিলতার কারণে বিএনপির প্রার্থী বিএনপির প্রার্থী আবদুল ওয়াদুদ ভূইয়ার মনোনয়ন বাতিল করা হয়। অপর দিকে দলীয় মনোনীত প্রার্থী হিসেবে মনোনয়নপত্রে উল্লেখ করলেও দলীয় প্রধানের স্বাক্ষরিত মনোনয়নপত্র না থাকায় আওয়ামীলীগের বিদ্রোহী প্রার্থী যতীন্দ্র লাল ত্রিপুরা, সমীর দত্ত চাকমা ও মনোনয়নপত্রের সাথে দাখিলকৃত এক শতাংশ ভোটারের তথ্য সঠিক প্রমাণিত না হওয়ায় ইউপিডিএফ(প্রসীত) প্রার্থী সচিব চাকমা ও নতুন কুমার চাকমার মনোয়ন বাতিল করা হয়।

যাদের মনোনয়নপত্র বৈধ হয়েছে, তারা হলেন, আওয়ামীলীগের প্রার্থী কুজেন্দ্র লাল ত্রিপুরা, বিএনপির প্রার্থী মো. শহীদুল ইসলাম ফরহাদ, সমীরণ দেওয়ান, জাপা প্রার্থী সোলায়মান আলম শেঠ, গণফোরামের প্রার্থী আমজাদ হোসেন চৌধুরী, ইসলামী আন্দোলনের আব্দুল জব্বার গাজী

 

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন