বসুন্ধরার পিসিআর ল্যাব স্থাপিত হচ্ছে রাঙামাটি সদর হাসপাতালে

fec-image

দেশের সর্ববৃহৎ শিল্পগোষ্ঠী বসুন্ধরার পিসিআর ল্যাব স্থাপিত হচ্ছে রাঙামাটি সদর হাসপাতালে।

বুধবার (১ জুলাই) স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) ও টেকনিক্যাল কমিটি ল্যাবরেটরি ইনভেস্টিগেশন, কোভিট-১৯ এর সভাপতি অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত অনুমতি পত্রের এক বিজ্ঞপ্তি থেকে এ তথ্য জানা গেছে।

বুধবার (১ জুলাই) দুপুরে বিষয়টির সত্যতা নিশ্চিত করেছেন, রাঙামাটি সিভিল সার্জন কার্যালয়ের করোনা ইউনিটের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা ডা. মোস্তফা কামাল।

ডা. মোস্তফা কামাল বলেন, বৃহস্পতিবার থেকে পিসিআর ল্যাবের যন্ত্রপাতি ক্রয় করার কাজ শুরু করা হবে। আগামী ১৫দিনের মধ্যে পিসিআর ল্যাবের কাজ সম্পূন্ন করা হবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

ডা. মোস্তফা জানান, রাঙামাটি সদর হাসপাতালে পিসিআর ল্যাব স্থাপনের জন্য গত ২০জুন স্বাস্থ্য মন্ত্রণালয়ে জেলা স্বাস্থ্য বিভাগের পক্ষ থেকে চিঠি প্রেরণ করা হয়েছিলো। অবশেষে ১ জুলাই আমরা ল্যাব স্থাপনের অনুমোদন পেলাম।

পাহাড়ি জেলা রাঙামাটির বেশিরভাগ এলাকা দূগর্ম হওয়ায় এবং দূরবর্তী অঞ্চল চট্টগ্রামে করোনা পরিক্ষা করানোর জন্য বাসিন্দাদের চরম বেগ পেতে হতে হয়েছিলো। সময় মতো হাতে রিপোর্ট না পাওয়ায় দিনদিন রাঙামাটিতে করোনার রোগীর সংখ্যা বৃদ্ধি পেতে থাকে।

আর করোনা মোকাবিলায় জেলার সচেতন মানুষেরা সামাজিক যোগাযোগ মাধ্যমসহ সব স্থানে পিসিআর ল্যাব স্থাপনের জন্য জোর আন্দোলনে নামে।

অবশেষে সকল আন্দোলনের অবসান ঘটান দেশের সর্ববৃহৎ শিল্পগোষ্ঠী বসুন্ধরা গ্রুপ।

প্রতিষ্ঠানটি গত ২৬জুন সকালে জেলা প্রশাসনের সন্মেলন কক্ষে অনুষ্ঠিত করোনা ভাইরাস (কোভিট-১৯) স্বাস্থ্য ব্যবস্থাপনা, ত্রাণ কার্যক্রম পরিচালনা, জেলার আইন শৃঙ্খলা পরিস্থিতি তত্ত্বাবধান ও পরিবীক্ষণ সংক্রান্ত সমন্বয় সভার শুরুতে বাংলাদেশ অর্থনৈতিক অঞ্চল কর্তৃপক্ষের নির্বাহী চেয়ারম্যান সচিব পবন চৌধুরীর উপস্থিতিতে ৬৯ লাখ টাকার চেক রাঙামাটির সিভিল সার্জন ডা. বিপাশ খীসার হাতে তুলে দিয়েছিলেন।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস, পিসিআর ল্যাব, বসুন্ধরা গ্রুপ
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

nine + 5 =

আরও পড়ুন