বাইশারীতে পরিবার কল্যাণ সেবা ও প্রচার সপ্তাহ উদ্বোধন

fec-image

‘পরিবার পরিকল্পনা, মা ও শিশু স্বাস্থ্যসেবা গ্রহন করি, বাল্যবিয়ে এবং অনাকাঙ্ক্ষিত গর্ভধারণ রোধ করি ”
এই প্রতিপাদ্যকে সামনে রেখে বান্দরবানের নাইক্ষংছড়ি উপজেলার বাইশারী ইউনিয়ন স্বাস্থ্য কেন্দ্রে পরিবার কল্যান সেবা ও প্রচার সপ্তাহ ‘ র শুভ উদ্বোধন করা হয়েছে।

সোমবার (২০ ডিসেম্বর) সকাল সাড়ে দশটার সময় বাইশারী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মো. আলম কোম্পানি প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে প্রচার ও সেবা শুভ উদ্বোধন করেন। বাইশারী ইউনিয়ন স্বাস্থ্যকেন্দ্রের হল রুমে সেবা ও প্রচার সপ্তাহ নিয়ে এক সংক্ষিপ্ত আলোচনা সভার আয়োজন করা হয়।

ইউ এফ পিএ রিশূ চৌধুরীর পরিচালনায় অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা দ্বিতীয় ময় চাকমা। ইউনিয়ন স্বাস্থ্য কেন্দ্রের কমিউনিটি মেডিকেল অফিসার মো. নুরুল আমিনের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে ইউপি চেয়ারম্যান মো. আলম কোম্পানি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রত্যন্ত অঞ্চলে সাধারণ মানুষের মাঝে স্বাস্থ্যসেবা পৌছে দিতেই আজকের এই স্বাস্থ্যসেবা ও প্রচার সপ্তাহ র শুভ উদ্বোধন করা হল। বর্তমান সরকার শিক্ষা, স্বাস্থ্য, যোগাযোগসহ নানা বিষয়ে মানুষের কল্যানে পৌঁছে দিতে বিভিন্ন কর্মসূচি হাতে নিয়েছে।

তিনি আরও বলেন, বাল্যবিয়ে প্রতিরোধে সকলকে এগিয়ে আসতে হবে। পাশাপাশি স্বাস্থ্য কর্মী, ডাক্তার, শিক্ষক, ঈমাম, জনপ্রতিনিধি সহ সকলকে এগিয়ে আসতে হবে।

উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা দ্বিতীয় ময় চাকমা বলেন, গত ১৮ ই ডিসেম্বর থেকে উপজেলার ৫টি ইউনিয়নে পরিবার কল্যান সেবা ও প্রচার সপ্তাহ শুরু হয়েছে। আগামী ২৩ ডিসেম্বর পর্যন্ত এই প্রচার সেবা চলমান থাকবে। এতে বিভিন্ন সংস্থা আমাদের সাথে যুক্ত হয়ে পথ নাটকের মাধ্যমে প্রচার করা হচ্ছে। যাতে করে সাধারণ মানুষ ও এবিষয়ে সহজেই অবগত হতে পারে।

এসময় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন নাইক্ষংছড়ি প্রেসক্লাবের আহ্বায়ক আবদুল হামিদ, ইউ এফ পিএ এ কে এম আলমগীর, পরিবার কল্যান পরিদরর্শিকা রুকি চাকমা, বাইশারী ইউনিয়ন পরিবার পরিকল্পনা পরিদর্শক আরিফি উল্লাহ মহিলা মেম্বার নুর জাহান, সাবেকুন্নাহার প্রমুখ।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

three × two =

আরও পড়ুন