বাঘাইছড়িতে অগ্নিকাণ্ডে ছাত্রাবাস, বসত ঘর পুড়ে ছাই

fec-image

রাঙামাটির বাঘাইছড়ি উপজেলার পৃথক দু’টি অগ্নিকাণ্ডের ঘটনায় ছাত্রবাস ও বসত ঘর পুড়ে ছাই হয়ে গেছে। শনিবার (১৪মার্চ) বিকেলে উপজেলার পৃথক দু’টি এলাকায় এ ঘটনা গুলি ঘটে।

স্থানীয় সূত্রে জানা গেছে, শনিবার দুপুরে উপজেলার কাচালং শিশু সদনের বরাদম ছাত্রাবাসটি পুড়ে ছাই হয়ে গেছে। তবে ছাত্রবাসটির ছাত্ররা অক্ষত রয়েছে। আগুন নিভানোর কোন ব্যবস্থা না থাকায় ছাত্রবাসটিকে রক্ষা করা যায়নি।

কাচালং শিশু সদনের ধর্মীয় গুরু জ্যোতি ভিক্ষু বলেন, পাহাড়ের পাদদেশে জুমের আগুন থেকে এ অগ্নিকাণ্ডের সূত্রপাত ঘটে। প্রায় পাঁচ লাখ টাকার ক্ষয়-ক্ষতি হয়েছে বলে তিনি জানান।

এদিকে একইদিন বিকেলে উপজেলার জীবতলীর তালুকদার পাড়ায় শান্তিময় চাকমার বাড়ি আগুনে পুড়ে ছাই হয়ে গেছে। আগুনে তার প্রায় ২০লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে তিনি জানান।

বাঘাইছড়ি উপজেলার ভাইস চেয়ারম্যান মো. আব্দুল কাইয়ুম ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, অগ্নিকাণ্ডে ক্ষতি গ্রস্তদের উপজেলা প্রশাসনের পক্ষ থেকে সহযোগিতা প্রদান করা হবে। আর অগ্নিকাণ্ডের ঘটনা মোকাবেলায় বাঘাইছড়িতে দ্রত সময়ের মধ্যে একটি ফায়ার সার্ভিস স্টেশন স্থাপন করার সরকারের কাছে জোর দাবি জানান এ জনপ্রতিনিধি।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: অগ্নিকাণ্ডে, বাঘাইছড়িতে
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

16 + fifteen =

আরও পড়ুন