বাঘাইছড়িতে এক মোটরসাইকেলে আগুন দিয়েছে পাহাড়িরা

fec-image

রাঙ্গামাটির বাঘাইছড়ি উপজেলায় পাহাড়ি মোটরসাইকেল চালক সমিতির নিষেধাজ্ঞা অমান্য করায় আর্যপুর বনবিহার এলাকায় বাঙালীর ভাড়ায় চালিত এক মোটরসাইকেলে আগুন দিয়েছে অজ্ঞাত তিন পাহাড়ি যুবক।

বুধবার (২১ এপ্রিল)  বিকাল সাড়ে তিন ঘটিকায় এই ঘটনা ঘটে। বাঘাইছড়ি থানার এসআই সাইদ আসাদ বিষয়টি নিশ্চিত করেন। পুলিশ জানায় উপজেলা পরিষদ কার্যালয়ে প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তার কক্ষে গুলি করে ইউপি সদস্য সমর বিজয় চাকমাকে হত্যার সাথে জড়িত থাকার অভিযোগে সুমন চাকমা নামে এক পাহাড়ি মোটরসাইকেল চালককে আটক করে পুলিশ।

সুমন চাকমাকে নির্দোষ দাবি করে তার মুক্তির দাবিতে পাহাড়ি এলাকায় মোটরসাইকেল চলাচলে বিধিনিষেধ আরোপ করে পাহাড়ি মোটর সাইকেল চালক সমিতির সদস্যরা। গত ২০ এপ্রিল মঙ্গলবার বিকালে বেনামি একটি উন্মুক্ত বিজ্ঞপ্তির মাধ্যমে এই নিষেধাজ্ঞা জারি করা হয়েছিল।

জীবিকার তাগিদে উপজেলার বটতলী এলাকার ভাড়ায় চালিত মোটরসাইকেল চালক সাহেদ বাঘাইছড়ি ইউনিয়ন মূখ আর্যপুর এলাকায় গেলে আগে থেকে উৎপেতে থাকা পাহাড়ি তিন যুবক তার গতি রোধ করে তাকে মারধর করে তার মোটরসাইকেলে আগুন ধরিয়ে দেয়। এসময় বাঙালী মোটরসাইকেল চালক সাহেদ দৌড়ে উপজেলা সদরে এসে খবর দিলে পুলিশ ও বিজিবি সদস্যরা ঘটনা স্থলে গিয়ে পুড়ে ছাই হয়ে যাওয়া মোটরসাইকেলটি উদ্ধার করে থানায় নিয়ে আসে।

এই ঘটনায় এখনো কোন মামলা দায়ের হয়নি বিষয়টি নিয়ে পাহাড়ি ও বাঙালিদের মধ্যে  উত্তেজনা বিরাজ করছে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন