বাঘাইছড়িতে বিদ্যুতের ভেলকিবাজিতে অতিষ্ঠ জনজীবন

fec-image

রাঙামাটি জেলার বাঘাইছড়ি উপজেলার বিদ্যুতের ঘন ঘন লোডশেডিংয়ের কারণে অতিষ্ঠ হয়ে পড়েছে জনজীবন। ঘন্টার পর ঘন্টা লোডশেডিং আবার বিদ্যুৎ আসলেও দশ মিনিটের উপর স্হায়ী হয়না। ঘন্টায় দশ থেকে পনের বার বিদ্যুৎ যাওয়া আসা করে। লোডশেডিং এর কারণে টিভি, ফ্রিজ, মোটর, বাল্পসহ বৈদ্যুতিক সরাঞ্জম নষ্ট হয়ে পড়েছে অনেকের।

বিদ্যুৎ বিভ্রাটের কারণে কলকারখানা বন্ধ রয়েছে লাফিয়ে লাফিয়ে বাড়ছে চালসহ নিত্য প্রয়োজনীয় জিনিসের দাম। সামাজিক যোগাযোগমাধ্যম বিদ্যুৎ বিভাগের ব্যাপক সমালোচনাসহ আন্দোলনের ডাক দেওয়া হয়েছে। বাঘাইছড়ি উপজেলা আবাসিক প্রকৌশলী বিদ্যুৎ অফিসের নামে অনিয়মের অভিযোগ করছেন পুরো এলাকাবাসী। মিটার রিডিং সাথে বিলের কোন মিল নেই। যার মাসে বিল আসে তিনশ টাকা তাকে বিল প্রদান করা হয়েছে দুহাজার টাকার উপরে। প্রতি দিনে যেন অভিযোগের পাহাড় সমান তালে। গ্রাহকদের প্রতিদিন বিদ্যুৎ অফিস দৌড়াদৌড়ি করে সুরেহা না পেযে উপজেলা নির্বাহী অফিসারের কাছে গিয়ে অভিযোগ করেন গ্রাহকেরা।

উপজেলা সদর এলাকার বাসিন্দা আনোয়ার হোসেন অভিযোগ করে বলেন, বাঘাইছড়ি উপজেলার বিভিন্ন এলাকাজুড়ে বিদ্যুতের অবৈধ সংযোগ রযেছে তার মধ্যে রুপকারী, তুলবান, বাঘাইছড়ি, শিশক, নলবনিয়া, খেদারমারাসহ বিভিন্ন এলাকায়। ইজিবাইক কলকারখানা, ঘরবাড়ীতেসহ রয়েছে অবৈধ বিদ্যুৎ সংযোগ। এই অবৈধ বিদ্যুৎ সংযোগের ফলে গ্রাহকের ঘাড়ে অতিরিক্ত রিডিং। বিদ্যুৎ বিভ্রাটের কারণ জানতে চাইলে বলেন নানান অজুহাত, ভোগান্তি যেন শেষ নাই।

আজ সকাল ছয়টা থেকে বিদ্যুৎ চলে গেলেও এই রিপোর্ট লেখা পর্যন্ত ৯ ঘন্টা পর ও বিদ্যুৎ আসনি। এ ব্যপারে আবাসিক প্রকৌশলী (আর-ই) সুগত চাকমার সাথে মোবাইলে ফোনে বারবার যোগাযোগের চেষ্টা করা হলেও তিনি ফোন রিসিভ করেননি।।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: অতিষ্ঠ, জনজীবন বিপর্যস্ত, বাঘাইছড়িতে
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন