বাঘাইছড়ি পৌরসভা ও চন্দ্রঘোনা ইউপি নির্বাচনের ভোট গ্রহণ চলছে

fec-image

শান্তিপূর্ণ ও উৎসবমুখর পরিবেশে এই প্রথমবারের মতো ইলেক্ট্রনিক্স ভোটিং মেশিনে (ইভিএম) এর মাধ্যমে চলছে রাঙামাটির বাঘাইছড়ি পৌরসভা ও কাপ্তাই চন্দ্রঘোনা ইউনিয়ন পরিষদের ভোট গ্রহণ।

বুধবার (১৫ জুন) সকাল ৮টা থেকে বাঘাইছড়ির পৌরসভার ৯ ওয়ার্ডের ৯টি কেন্দ্র এবং চন্দ্রঘোনা ইউনিয়নের ৯টি ওয়ার্ডের ৯টি কেন্দ্রে এক যোগাযোগে ভোট গ্রহণ শুরু হয়। সকাল থেকে বিভিন্ন ভোট কেন্দ্রে ভোটারদের দীর্ঘ লাইন দেখা গেছে।

এবার বাঘাইছড়ি পৌরসভার নির্বাচনে মেয়র পদে ২ জন, কাউন্সিলর পদে ২১ জন ও সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে ৮ জন প্রতিদ্বদ্বিতা করছেন। অপরদিকে কাপ্তাই ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান পদে ২ জন সাধারণ সদস্য ও সংরক্ষিত মহিলা সদস্য পদে ২৮ জন অংশগ্রহণ করেছে।

বুধবার সকাল ৮.৩০ মি. চন্দ্রঘোনা বিএম সরকারি প্রাথমিক বিদ্যালয় একটি কেন্দ্রে লাইন ধরে ভোট দিতে দেখা যায়। এ প্রথম ইভিএম পদ্বতিতে ভোট গ্রহণ হচ্ছে। ভোট দিতে আসা আ. রহিম, আমেনা ও অংথুই খিয়াং বলেন, শান্তিপূর্ণভাবে ভোট দিলাম।

সরকারি দলের প্রার্থী মো.আক্তার হোসেন মিলন ও স্বতন্ত্র প্রার্থী বিপ্লব মারমা জানান, শান্তিপূর্ণভাবে ভোট চলছে। সুষ্ঠু নির্বাচন হলে দু’জনেই বিজয়ী হওয়ার কথা জানান।

নির্বাচন সুষ্ঠু ও নিরপেক্ষ করতে ১ জন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট, ৯ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট, ২ প্লাটুন বিজিবি, এক প্লাটুন র‌্যাব মোতায়েন করা হয়েছে।

নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা সাঈদুর রহমান বলেন, বাঘাইছড়িতে এখনো পর্যন্ত শান্তিপূর্ণ পরিবেশে ভোট চলছে। নিরাপত্তায় সব ধরনের ব্যবস্থা নেয়া হয়েছে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

ten + eleven =

আরও পড়ুন