বান্দরবানের জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট হলেন কক্সবাজারের মাইসুমা

fec-image

কক্সবাজার সদর উপজেলার পোকখালী ইউনিয়নের বাসিন্দা ডাঃ মোস্তাক আহমেদের মেয়ে মাইসুমা সুলতানা এখন পার্বত্য জেলা বান্দরবানের জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট। পদোন্নতি পেয়ে কক্সবাজারের তুখোড় এই মেধাবী নারী জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট হয়েছেন। আগামি ২২ নভেম্বর নতুন কর্মস্থলে তাঁর যোগদানের কথা রয়েছে।

মাইসুমা সুলতানা এর আগে নেত্রকোণায় ০১.০৩.২০১৮- থেকে ১৫.১১.১৮ ইং পর্যন্ত সহকারি জজ হিসেবে কর্মরত ছিলেন। তিনি ২০১৮ সালের ১ মার্চ বাংলাদেশ জুডিসিয়াল সার্ভিসে যোগদান করেন।

মাইসুমা সুলতানা কক্সবাজার সদর উপজেলা পোকখালী আদর্শ উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি, চট্টগ্রামের হাজী মুহাম্মদ মহসিন কলেজ থেকে এইচএসসি এবং  চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় থেকে আইন বিষয়ে স্নাতক ও স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেন।

২০১৬ সালের ফেব্রুয়ারি থেকে ২০১৭ সালের ডিসেম্বর পর্যন্ত কক্সবাজার ইন্টারনাশনাল ইউনিভার্সিটির লেকচারার ছিলেন মাইসুমা সুলতানা। তার দাদা মরহুম এজাহার মিয়া তৎকালীন জমিদার, নানা মরহুম ফররুখ আহমেদ তৎকালীন সাব-রেজিস্ট্রার ছিলেন।

স্বামী রিদুয়ানুল হক শাকিল চটগ্রাম বিশ্ববিদ্যালয় থেকে এলএল.বি, এলএলএম সম্পন্ন করে বর্তমানে চটগ্রাম বারের আইনজীবী হিসেবে কর্মরত। দুই বোন, এক ভাইয়ের মধ্যে বড় বোন উম্মে হাসিনা মিনা চট্টগ্রাম কলেজ থেকে প্রাণীবিজ্ঞানে স্নাতক এবং ইডেন কলেজ থেকে স্নাতকোত্তর ডিগ্রি লাভ করেন। মেজবোন আছমাউল হোসনা আফসানা চটগ্রাম বিশ্ববিদ্যালয় থেকে রসায়ন বিষয়ে স্নাতক এবং স্নাতকোত্তর ডিগ্রি শেষে  কক্সবাজার সিটি কলেজে লেকচারার হিসেবে কর্মরত। একমাত্র ভাই তাজমির আহমেদ চট্টগ্রাম ইনডিপেন্ডেন্ট ইউনিভার্সিটিতে আইন বিষয়ে স্নাতক কোর্সে অধ্যয়নরত।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: কক্সবাজারে, জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট, বান্দরবানে
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

14 + 9 =

আরও পড়ুন