বান্দরবানে চাঁদা আদায়কালে ভূঁয়া সাংবাদিক আটক

fec-image

বান্দরবানে চাঁদা আদায়কালে তৌহিদুল ইসলাম (২৪) নামে এক ভূঁয়া সাংবাদিককে আটক করেছে পুলিশ। শুক্রবার (১০ সেপ্টেম্বর) রাতে জেলা শহরের বিভিন্ন ফার্মেসী থেকে সাংবাদিক পরিচয় দিয়ে চাঁদা আদায়কালে তাকে আটক করা হয়। আটককৃত ভূঁয়া সাংবাদিক চট্টগ্রামের সন্দ্বীপ মাইটভাংগা এলাকার আবদুল বাতেন এর ছেলে। তার বিরুদ্ধে শনিবার (১১ সেপ্টেম্বর) নিখিল দাশ নামে এক ফার্মেসীর মালিক বাদী হয়ে মামলা দায়ের করে।

মামলার এজাহার সূত্রে জানা যায়, আটককৃত তৌহিদুল ইসলাম শুক্রবার রাতে শহরের কয়েকটি ফার্মেসীতে ক্রেতা হিসেবে গিয়ে ঘুমের ও গ্যাসের ঔষুধ দিতে বলে। দোকানদার তাকে ঔষধ দিলে তা মোবাইলে ছবি তুলে এবং এসব ঔষুধ বেআইনী বিক্রির আপত্তি তুলে ভয়ভীতি প্রদর্শন করে চাঁদা দাবি করে। অন্যথায় মোবাইল কোর্টের মাধ্যমে দোকান বন্ধ করে দেয়ার হুমকি প্রদর্শন করে। এভাবে কয়েকজন ব্যবসারীর কাছ থেকে ভয়ভীতি দেখিয়ে চাঁদা আদায় করে সে। বিষয়টি সন্দেহজনক মনে হলে জয় ফার্মেসীর মালিক নিখিল দাশ পুলিশকে খবর দেয়। পরে সদর থানার পুলিশ চাঁদার অর্থসহ তৌহিদুল ইসলামকে আটক করে।

এ বিষয়ে বান্দরবান সদর থানার ওসি শহিদুল ইসলাম চৌধুরী বলেন, অভিযুক্ত তৌহিদুল ইসলামকে আটকের পর সে নিজেকে সাংবাদিক দাবি করলেও প্রকৃত সাংবাদিকের কোন প্রমাণ দেখাতে পারেনি। পরে জিজ্ঞাসাবাদে সে চাঁদা আদায়ের বিষয়টি স্বীকার করে। এ ঘটনায় তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: আটক, চাঁদা, ভূঁয়া সাংবাদিক
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

6 + nineteen =

আরও পড়ুন