বান্দরবানে পোশাক কারখানা লকডাউন, ৫৪১ শ্রমিক হোম কোয়ারেন্টিনে

fec-image

বান্দরবানে লুম্বিনী পোশাক কারখানার শ্রমিক করোনা পজিটিভ হওয়ার পর লকডাউন করা হয়েছে ওই পোশাক কারখানাটি। ওই এলাকার আশপাশের দোকানপাট বন্ধ এবং কারখানার ৫৪১ জন শ্রমিককে হোম কোয়ারেন্টিনে থাকতে বলা হয়েছে।

জেলা সিভিল সার্জন দপ্তর সূত্র জানায়, সোমবার করোনা শনাক্ত হওয়া লুম্বিনি পোশাক কারখানার ওই শ্রমিককে জেলা সদর হাসপাতালের আইসোলেশনে নেওয়া হয়। এছাড়া বালাঘাটা এলাকায় শনাক্ত হওয়া ব‌্যক্তিতে তার নিজ গ্রামের বাড়ি পাটিয়ায় হাসপাতালে আইসোলেশনে নেয়া হয়েছে।

এদিকে সদরে পোশাক কারখানার শ্রমিকসহ ২ জন করোনা রোগী শনাক্তের খবরে ছড়িয়ে পড়ার পর পৌরবাসীর মধ্যে আতঙ্ক তৈরি হয়েছে। পরিস্থিতি মোকাবেলায় লুম্বিনি পোশাক কারখানা লকডাউন করা হয়েছে। এছাড়াও কারখানার পাশ্ববর্তী সবগুলো দোকান বন্ধ এবং শহরে ছড়িয়ে ছিটিয়ে থাকা কারখানার ৫৪১ জন শ্রমিককে হোম কোয়ারেন্টিনে ঘোষণা করেছেন প্রশাসন। বিষয়টি নিশ্চিত করেছেন বান্দরবানের অতিরিক্ত জেলা প্রশাসক মো. শামিম হোসেন।

বান্দরবানের সিভিল সার্জন ডা. অংসুই মারমা জানান, গত রোবরাব বান্দরবানে আরও দুইজন করোনা শনাক্ত হওয়ার খবর ছড়িয়ে পড়ে। তবে এই দুইজন মূলত উখিয়া রোহিঙ্গা স্মরণার্থী ক্যাম্পের মাধ্যমে নমুনা পাঠিয়েছিল। তারা নাইক্ষ‌্যংছড়ি উপজেলার ঘুমধুমের ঠিকানা ব্যবহার করলেও মূলত কক্সবাজারে চাকরি করেন। বান্দরবানের করোনা রোগী নয় তারা।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

1 − 1 =

আরও পড়ুন