বান্দরবান প্রান্তিক লেকে ১ লক্ষ বৃক্ষরোপন করবে জেলা প্রশাসন

fec-image

পরিবেশ ও পর্যটনের সৌন্দর্য বৃদ্ধির লক্ষে বান্দরবানে ১ লক্ষ বৃক্ষ রোপন কর্মসূচি হাতে নিয়েছে জেলা প্রশাসন। ২০২১-২২ অর্থবছরের বার্ষিক কর্মসম্পাদন চুক্তিতে পর্যটন স্পট প্রান্তিক লেকে মিশ্র ফলবাগান কর্মসূচির শুভ উদ্বোধন করেছেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এম.পি।

এই মিশ্র ফলবাগানে আম, লেবু, আনার, পেয়ারা, লিচু, কদবেল, জাম্বুরা, লটকন, মালটা, জলপাই, জাম, মিষ্টি তেতুল, ব্ল্যাক বেরি ও রাম্বুটানসহ প্রায় ৩শ ফল বৃক্ষ রোপন করা হবে।

জেলা প্রশাসক ইয়াছমিন পারভীন তিবরীজি জানান, কেরানীহাট-চিম্বুক মহাসড়কের পাশে ২৭ হাজার কৃষ্ণচূড়া, রাঁধাচূড়া, শিমুল, পলাশসহ বিভিন্ন প্রজাতির শোভাবর্ধনকারী বৃক্ষ রোপন করার কাজ চলমান রয়েছে। এছাড়া মেঘলা পর্যটন স্পটে রোপন করা হচ্ছে প্রায় ৩শ টি বিভিন্ন প্রজাতির কলা গাছ। ক্রমান্বয়ে, বান্দরবানে সব উপজেলা এবং গুরুত্বপূর্ণ পর্যটন স্পট, স্থাপনায় বৃক্ষরোপন করার মাধ্যমে ১ লক্ষ বৃক্ষ রোপন করার পরিকল্পনা বাস্তবায়ন করা হবে।

বৃক্ষরোপণ উদ্বোধনকালে পার্বত্যমন্ত্রী, বান্দরবানের সুন্দর আগামীর লক্ষ্যে পরিবেশ রক্ষায় জেলা প্রশাসনের প্রশংসনীয় কাজের জন্য ধন্যবাদ জানান।

এসময় অন্যান্যের মাঝে উপস্থিত ছিলেন, পুলিশ সুপার জেরিন আখতার, অতিরিক্ত জেলা প্রশাসক লুৎফর রহমান, উপজেলা নির্বাহী কর্মকর্তা তৌছিফ আহমদ, কৃষি সম্প্রসারণ বিভাগের উপপরিচালক ড. একেএম নাজমুল হক, পৌর আওয়ামীলীগ সভাপতি অমল কান্তি দাশসহ বনবিভাগ এবং জেলা প্রশাসনের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তাবৃন্দ।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

1 × four =

আরও পড়ুন