বিদ্যালয়ে আসতে ওদের ভয় লাগে

fec-image

পানছড়ি উপজেলার মোল্লাপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে প্রবেশের রাস্তাটি একটু বৃষ্টিতেই হয়ে উঠে বিপদজনক। উচু-নিচু রাস্তাটি বেয়ে বিদ্যালয়ে আসতে শিক্ষার্থীদের ভয় লাগে বলে জানালো শিক্ষার্থীরা। পা পিছলে কয়েকজন ব্যথা পাওয়ার অনুভুতির কথাও জানালো কোমল শিক্ষার্থীরা। প্রশাসন আন্তরিক হয়ে একটু নজর দিলেই রাস্তাটি মেরামত করা সম্ভব বলে তাদের দাবি।

সরেজমিনে দেখা যায়, পানছড়ি-তবলছড়ি সড়কের পাশেই মোল্লাপাড়া এলাকায় বিদ্যালয়টির অবস্থান। প্রধান সড়ক থেকে বিদ্যালয়টির দুরত্ব আনুমানিক পঞ্চাশ-ষাট গজ। এর মাঝে পঁচিশ-ত্রিশ গজ রাস্তা একটু বৃষ্টিতেই পিচ্ছিল হয়ে যায়। ফলে বিদ্যালয়মুখী শিক্ষার্থীরা প্রায়ই পা পিছলে আহত হয়।

তাছাড়া বিদ্যালয়টির অবকাঠামোগত অবস্থাও বেশ নাজুক। বর্ষাকালে ক্লাসরুমে বৃষ্টির পাশাপাশি আসবাবপত্রেরও অভাব রয়েছে। রাস্তা সংস্কার ও বিদ্যালয়টিকে আধুনিকায়নের দাবি শিক্ষার্থী, অভিভাবক ও এলাকাবাসীর। এলাকার বয়োবৃদ্ধ বীর মুক্তিযোদ্ধা আনোয়ার হোসেন বাঁচা মিয়া এ ব্যাপারে প্রশাসনের সু-দৃষ্টির কথা জানালেন।

৫নং উল্টাছড়ি ইউপি চেয়ারম্যান বিজয় চাকমা জানান, বিদ্যালয়ের রাস্তাটি আমি সরেজমিনে দেখেছি। আসলেই এটি বিপদজনক। ইউপির মাধ্যমে রাস্তাটি শিশুদের চলাচলের উপযোগী করে দেয়া হবে তিনি জানালেন।

সহকারী উপজেলা শিক্ষা কর্মকর্তা সঞ্চয়ন চাকমা ও কনিকা খীসা বিদ্যালয়ের অবকাঠামো ও আসবাবপত্রের ব্যাপারে উর্ধ্বতন কর্তৃপক্ষের সাথে আলাপ করবে বলে জানায়।

বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি নজরুল ইসলাম মোমিন এ ব্যাপারে প্রশাসনের দ্রুত হস্তক্ষেপের কথা জানান।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: ওদের ভয় লাগে, পানছড়ি, বিদ্যালয়ে
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

2 × five =

আরও পড়ুন