‘বুকপকেটে জীবন’ এ যেন মধ্যবিত্ত জীবনের প্রতিচ্ছবি

fec-image

‘বুকপকেটে জীবন’! নামের মাঝেই মধ্যবিত্ত পরিবারের চিরচেনা গল্পের আভাস, জীবন সংগ্রামের ভিন্ন এক আহবান! গল্পের মুল চরিত্র পত্রিকার ফটোসাংবাদিক আবু রায়হান মধ্যবিত্ত পরিবারের কর্তা ব্যক্তির আদর্শ রূপ। সংসারে টাকা বাঁচানোর বিচিত্র কৌশল তাঁর জানা! তাঁর স্ত্রী হামেদা বেগমের রান্না ঘরের বাইরে কোনও জীবন নেই! তবে তাঁদের ছেলে তানভীর অথবা তানিন স্বপ্নবিলাসী! প্রতিদিন সকাল-রাতে ডাইনিং টেবিলে একত্রিত হয় পরিবারের সবাই। তাদের আলোচনায় তানভিরের চাকরি, তানিনের বিয়ে, অফিসের বেতন না হওয়া, সংসার খরচ কমানোর মতো হাজারো কথা! একদিন বাস্তবতায় ছন্দ পতন হয় আবু রায়হানের পরিবারে! তবুও জীবন চলে জীবনের নিয়মে! কিন্তু, কীভাবে? সে প্রশ্নের উত্তর মিলবে ‘বুকপকেটে জীবন’ টেলিফিল্মে।

এতে আবু রায়হান চরিত্রে অভিনয় করেছেন তারিক আনাম খান। তিনি জানান, বুক পকেটে জীবন আমাদের চেনাজানা গল্প। তবে গল্প বলায় নতুনত্ব আছে। গল্পের নানা মুহূর্ত প্রশ্নবিদ্ধ করবে এ সময়কে!’

তার ছেলের চরিত্রে অভিনয় করেছেন ইয়াশ রোহান। ইয়াশ বলেন, ‘মধ্যবিত্ত পরিবারের সাধারণ এক যুবকের চরিত্রের অভিনয় করে অন্য জীবনের এক গন্ধ পেয়েছি! জীবনকে যেন কাছ থেকে দেখা হয়েছে।

আমি আশা করছি মধ্যবিত্ত পরিবারের সব বড় সন্তান তার নিজের জীবন খুঁজে পাবে ‘বুকপকেটে জীবনে’।

আহমেদ তাওকীরের গল্প এবং চিত্রনাট্যে টেলফিল্মটি নির্মাণ করেছেন অনন্য ইমন।

বুকেপকেটে জীবন টেলিফিল্মে তারিক আনাম খান , ইয়াশ রোহানছাড়াও অভিনয় করেছেন নিশাত প্রিয়ম, শাহরিয়ার নেয়াজ জনি, অলঙ্কার চৌধুরী, শেলী আহসানসহ অনেকে। সম্প্রতি ঢাকার বিভিন্ন লোকেশনে শেষ হয়েছে টেলিফিল্মটির শুটিং।

আসছে ঈদুল আজহায় বেসরকারী একটি টেলিভিশনে প্রচার হবে ‘বুকপকেটে জীবন’ ।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: প্রতিচ্ছবি, বুকপকেটে জীবন, মধ্যবিত্ত জীবন
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন