বৈসাবিন উপলক্ষে ওয়াদুদ ভূইয়ার শুভেচ্ছা

fec-image

পার্বত্য চট্টগ্রামের পাহাড়ি বাঙালি সকল সম্প্রদায়ের প্রাণের উৎসব বৈসাবিন (বৈসু, সাংগ্রাই, বিজু ও নববর্ষ) উপলক্ষে শুভেচ্ছা জানিয়েছেন সাবেক এমপি ও পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের সাবেক চেয়ারম্যান, জেলা বিএনপির সভাপতি ওয়াদুদ ভূইয়া।

মঙ্গলবার (১৩ এপ্রিল) এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে তিনি পার্বত্য চট্টগ্রামবাসীর প্রতি এ শুভেচ্ছা জানান।

বিজ্ঞপ্তিতে সাবেক এমপি ওয়াদুদ ভূইয়া বলেন, পার্বত্য চট্টগ্রামে পুরাতন বছরকে বিদায় এবং নতুন বছরকে বরণের যে উৎসব তা সম্মিলিত ভাবে বৈসাবিন হিসেবে পরিচিত পেয়েছে। পাহাড় বাসীর এই প্রাণের উৎসবেও হানা দিয়েছে নিষ্ঠুর করোনাভাইরাস। পার্বত্য চট্টগ্রাম তথা বাংলাদেশসহ সারা পৃথিবী আজ করোনাভাইরাস আক্রান্ত। মানুষের জীবন জীবিকা ও বৈচিত্র্য হুমকির মুখে। তারই ধারাবাহিকতায় ঈদ, পূজা, পার্বনও হুমকির মুখে। জীবন বাঁচলে জীবিকা এবং উৎসব ঐতিহ্য রক্ষা পাবে উল্লেখ করে তিনি সকলকে স্বাস্থ্য বিধি মেনে চলায় আহবান জানিয়েছেন।

তিনি বলেন, নিয়মিত হাত ধোয়া, মাস্ক পরা এবং নিরাপদ দূরত্ব বজায় রাখার প্রাকটিস করে আমরা এই করোনা মোকাবেলা করতে পারি। করোনার যেহেতু সঠিক চিকিৎসা উদ্ভাবন হয়নি সুতরাং নিয়ম মেনে করোনার সঙ্গেই বসবাসে অভ্যস্ত হয়ে উঠতে হবে।

সাবেক এই এমপি সরকারের সমালোচনা করে বলেন, বর্তমান সরকার নিজেদের আখের গোছাতে ব্যস্ত। তারা নাগরিকদের খাদ্য এবং নিরাপত্তা নিয়ে আন্তরিক নয়। নাগরিকের জান মালের কোনো মূল্য নেই এই ফ্যাসিস্ট সরকারের কাছে।

গণতন্ত্র পুনঃপ্রতিষ্ঠায় এই সরকারকে বিতাড়িত করতে সকলকে বিএনপির পতাকাতলে ঐক্যবদ্ধ হওয়ার আহবান জানান ওয়াদুদ ভূইয়া।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

five × 3 =

আরও পড়ুন