বড় মহেশখালীতে পৈত্রিক বসত ভিটা থেকে উচ্ছেদ আতঙ্কে অসহায় পরিবার!

fec-image

মহেশখালীতে নিজের পৈত্রিক বসত ভিটা থেকে উচ্ছেদ আতঙ্কে ভুগছেন একটি অসহায় পরিবার। এমন ঘটনাটি ঘটেছে উপজেলার বড় মহেশখালী ইউনিয়নের সাতঘরিয়া পাড়া এলাকায়।

মহেশখালী থানায় দায়ের কৃত অভিযোগ সুত্রে জানা যায়, সাতঘরিয়া পাড়ার মৃত পেঠান আলীর পুত্র দিন মজুর ফরিদ আলম তার পৈত্রিক বসত ভিটার উপর ঘরবাড়ি নির্মাণ করে বসবাস করে আসছিলো দীর্ঘদিন ধরে। তিনি অসহায় ও দিনমজুর হওয়ার সুবাধে বহু কষ্টে অর্জিত অর্থ দিয়ে তার বাড়ির পিছনে অংশে অবস্থিত জমিতে একটি বাড়ি নির্মাণ করতে গেলে স্থানীয় একই এলাকার মৃত রোশন আলীর পুত্র আবু ছৈয়দ গংদের লোলুপ দৃষ্টি পড়ে ওই জমিতে ফলে ফরিদ আলম গংদের নানা ভাবে ভয়ভিতি ও মিথ্যা মামলা দায়ের পরিবারটিকে অতিষ্ট করে তোলে।

আবু ছৈয়দ গংদের দায়েরকৃত ২০১৯ সালে কক্সবাজার আদালতে করা মামলটি গত ২৯/৯/২০২০ তারিখে খারিজ করে দেয় বিজ্ঞ আদালত। মামলা খারিজ হওয়ার পর থেকে আরো ক্ষিপ্ত হয়ে উঠে জমি দখলকারী সলিমুল্লাহ, রবিউল আলম ফকির, সরওয়ার কামাল, ছালাউদ্দিন ও আলী আহমদ গংরা।

এ বিষয় নিয়ে গত ৯ অক্টোবর মহেশখালী থানায় একটি সাধারণ ডায়েরী দায়ের করা হয়েছে। যার নং ৩৩৮/৯/১০/২০২০ ইং মহেশখালী থানা।

এদিকে গত শুক্রবার ফরিদ আলম গং তারা পুনরায় তাদের বাড়িটি র্নিমাণ করতে গেলে দুপুর ১২ টায় সময় আবারো দফায় দফায় হামলা করে নুরুল আলমের পুত্র মামুন, সেলিম উল্লাহ ও রশিদের পুত্র আরাফাতসহ ৫ জনের একদল লাঠিয়াল বাহিনী প্রতিমুহুর্তে এই অসহায় পরিবারটিকে জিম্মি করে রেখেছে।

এব্যাপারে অসহায় ফরিদ আলম তার জীবনের নিরাপত্তা ও তার পরিবারটিকে বাচাঁতে উপজেলা প্রশাসন ও স্থানীয় জনপ্রতিনিধিদের সুদৃষ্টি কামনা করেছেন। এদিকে এই পরিবারটির উপর এমন নির্যাতনে এলাকায় মিশ্র প্রতিক্রিয়া সৃষ্টি হয়েছে।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: কক্সবাজার, মহেশখালী
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

fifteen − 8 =

আরও পড়ুন