মহালছড়িতে অস্ত্রসহ ইউপিডিএফ’র চাঁদাবাজ আটক

fec-image

খাগড়াছড়ি জেলার মহালছড়ির ধুমনীঘাট নতুনপাড়া এলাকা থেকে অস্ত্রসহ একজনকে আটক করেছে সেনাবাহিনী।

সেনাবাহিনী সূত্রে জানা গেছে, ১৭ ফেব্রুয়ারি বৃহস্পতিবার রাত আনুমানিক সাড়ে ৯টায় মহালছড়ি উপজেলার ধুমনীঘাট নতুনপাড়া এলাকা হতে ইউপিডিএফ (মূল) এর সশস্ত্র সন্ত্রাসী, অবৈধভাবে চাঁদা উত্তোলন ও নাশকতামূলক কর্মকাণ্ড পরিচালনাকারী কল্প রঞ্জন চাকমাকে গোপন তথ্যের ভিত্তিতে আটক করা হয়।

প্রাপ্ত তথ্যের ভিত্তিতে খাগড়াছড়ি সেনা রিজিয়নের অন্তর্ভুক্ত মহালছড়ি সদর জোনের জোন কমান্ডার এর নেতৃত্বে এক বাড়িতে অভিযান চালিয়ে ধুমনিঘাট নতুন পাড়ার লাহেন্দ্র চাকমার ছেলে কল্প রঞ্জন চাকমাকে অস্ত্রসহ বিভিন্ন সরঞ্জামসহ আটক করে।

ঘটনাস্থল থেকে ১টি এলজি, ২ রাউন্ড গুলি, নগদ ৪ হাজর ৭ শত ৩০ টাকা, ২টি মোবাইল ফোন (বাটন), ১টি ব্যাগ, চাঁদা আদায়ের রশিদ উদ্ধার করা হয়। আটককৃত ব্যক্তিকে মহালছড়ি সেনা জোন কর্তৃক উদ্ধারকৃত অস্ত্র, এ্যামোনিশন এবং নথিপত্রসহ মহালছড়ি থানা পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে বলে জানিয়েছেন।

এ বিষয়ে মহালছড়ি সদর জোন কমান্ডার এর সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, ইউপডিএফ (মূল) এর সশস্ত্র সদস্যরা সম্প্রতি অত্যন্ত গোপনীয়তার সাথে অত্র জোনের বিভিন্ন স্থানে চাঁদা আদায় করছে এবং ভবিষ্যতে নাশকতামূলক কর্মকাণ্ডের পরিকল্পনা করছে, এই মর্মে গোয়েন্দা তথ্যের ভিত্তিতে অত্র জোন কর্তৃক নিয়মিত অপারেশন কার্যক্রম অব্যাহত রেখেছে। এমতাবস্থায়, সুনির্দিষ্ট তথ্যের উপর ভিত্তি করে অত্র জোন কর্তৃক টহল পরিচালনা করা হলে উল্লেখিত চাঁদাবাজকে আটক করা হয়।

উক্ত কার্যক্রমে জড়িত ব্যক্তি এবং পরিকল্পনাকারীদেরকে জোনের আওতাধীন এলাকায় কোন প্রকার অবৈধ কর্মকাণ্ড পরিচালনা করতে দেয়া হবে না এবং এ ব্যাপারে ভবিষ্যতে আরো কঠোর পদক্ষেপ গ্রহণ করা হবে বলে জানান তিনি।

মহালছড়ি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হারুনর রশিদ ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, পুলিশ ও সেনাবাহিনীর যৌথ অভিযানে অস্ত্র ও চাঁদা আদায়ের রসিদ বইসহ একজনকে আটক করা হয়েছে। আটক ব্যক্তিকে অস্ত্র মামলা রুজু করে খাগড়াছড়ি কোর্টে প্রেরণ করা হবে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

4 + six =

আরও পড়ুন