মহেশখালীর শাপলাপুর ইউপি নির্বাচনে মনোনয়ন পত্র দাখিল

fec-image

মহেশখালী উপজেলার শাপলাপুর ইউনিয়ন পরিষদের নির্বাচনে ১৬জন চেয়ারম্যান প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন। এছাড়াও সাধারণ পুরুষ সদস্য পদে ৫৪ জন ও সংরক্ষিত মহিলা পদে ১৪ জন মনোনয়ন পত্র দাখিল করেছেন।

চেয়ারম্যান পদে যারা মনোনয়ন পত্র দাখিল করেছেন তারা হলেন-(১) দিদারুল ইসলাম (২) মনির আহমদ (৩) বর্তমান চেয়ারম্যান নুরুল হক (৪) আবদুল গফুর (৫) মোহাম্মদ নুরুল হুদা (৬) গিয়াস উদ্দিন সিকদার (৭) আবদুল খালেক চৌধুরী (৮) ডাঃ ওসমান সরওয়ার (৯) মোহাম্মদ সাঈদুল ইসলাম চৌধুরী (১০) মোহাম্মদ রফিকুল ইসলাম (১১) এ.কে.এম ইলিয়াস (১২) বদর উদ্দিন (১৩) মোহাম্মদ আলম (১৪) মোহাম্মদ শাহজাহান ফারুকী (১৫) সালাহউদ্দিন হেলালী কমল ও (১৬) সোহেল রানা।

এছাড়া ৯টি সাধারণ ওর্য়াডে ৫৭ জন মেম্বার প্রার্থী এবং ৩টি সংরক্ষিত মহিলা ওয়ার্ডে ১৪ জন মহিলা প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন। ১৪ নভেম্বর ছিলো মনোনয়নপত্র দাখিলের শেষ দিন। বিষয়টি শাপলাপুর ইউনিয়ন পরিষদ নির্বাচনের রিটার্নিং অফিসার ও মহেশখালী উপজেলা নির্বাচন অফিসার মোহাম্মদ জুলকারনাইন নাইম নিশ্চিত করেছেন। আগামী ১২ ডিসেম্বর (বৃহস্পতিবার) এ ইউনিয়নে নির্বাচন অনুষ্ঠিত হবে।

আগামী ১৭ নভেম্বর রোববার দাখিলকৃত মনোনয়নপত্র রিটার্নিং অফিসারের কার্যালয়ে বাছাই করা হবে। বাছাই কোন প্রার্থীর মনোনয়নপত্র বাতিল হলে ১৮ ও ১৯ নভেম্বর, সোমবার ও মঙ্গলবার প্রার্থীতা বাতিলের বিরুদ্ধে কক্সবাজার জেলা নির্বাচন অফিসার এস. এম শাহাদাত হোসেনের কাছে আপীল করা যাবে।

আগামী ২৪ নভেম্বর রোববার মনোনয়নপত্র প্রত্যাহারে শেষ দিন ও চুড়ান্ত প্রার্থী তালিকা প্রকাশ, ২৫ নভেম্বর সোমবার প্রতীক বরাদ্দ এবং ১২ ডিসেম্বর (বৃহস্পতিবার) ভোট গ্রহণ করা হবে। শাপলাপুর ইউনিয়ন পরিষদের নির্বাচনে ১৯,৫১৮ জন ভোটার রয়েছেন। তারমধ্যে, পুরুষ ভোটার ৯৮৫৬ জন, মহিলা ভোটার ৯৬৬২ জন। নির্বাচনে মোট ভোট কেন্দ্র রয়েছে ৯ ওয়ার্ডে ৯টি।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

20 − six =

আরও পড়ুন