মহেশখালী পৌরসভায় ৪৭ প্রার্থীর মধ্যে ৬ প্রার্থীর মনোনয়ন বাতিল

fec-image

মহেশখালী পৌরসভায় ৬ প্রার্থীর মনোনয়ন বাতিল করেছে রিটানিং অফিসার। পূর্ব তপশীল অনুযায়ী মহেশখালী পৌরসভা নির্বাচনে যাচাই বাছাই তারিখ ছিলো ১৯ র্মাচ (শুক্রবার)।

সকাল সাড়ে ১১টায় উপজেলা হল রুমে অনুষ্ঠিত বাছাই পর্বে উপস্থিত ছিলেন পৌরসভা রিটানিং কর্মর্কতা জেলা এডিসি শিক্ষা আমিন আল পারভেজ, উপজেলা নির্বাহী অফিসার মাহাফুজুর রহমান, উপজেলা নির্বাচন কর্মর্কতা জুলকার নাঈম, তদন্ত ওসি আশিক ইকবাল, উপজেলা সমবায় কর্মর্কতা ও কুতুবজোম ইউপি নির্বাচনের রিটানিং কর্মর্কতা গোলাম মাসুদ কুতুবী, হোয়ানক রিটানিং কর্মর্কতা মনজুর র্মোশেদসহ আইন শৃঙ্খলা বাহিনীর বেশ কিছু সদস্য।

প্রথমে বাছাই পর্বে উর্ত্তিণ হয় পৌরসভার ৫ মেয়র প্রার্থী তারা হলেন আওয়মী লীগের নৌকার প্রার্থী আলহাজ্ব মকছুদ মিয়া, সতন্ত্র প্রার্থী সরওয়ার আজম বিএ, মো. শাহাজাহান, মুক্তিযুদ্ধা আমজাদ হোসেন, র্সাজিনা আক্তার। সংরক্ষিত মহিলা আসনে ১১ জনের মধ্যে ৭,৮,৯ নং ওয়ার্ডের সুলতানা রাজিয়ার প্রার্থীতা বাতিল করা হয় বাকী ১০ জনের বৈধ ঘোষণা করেন। সাধারণ পুুরুষ সদস্য পদে ৩১ জনের মধ্যে ৫ জনের মনোনয়ন বাতিল করা হয়েছে। বাতিল কৃত সকল প্রার্থী আপিল করতে পারবেন। তারা তাদের জমা কৃত মনোনয়ন পত্রের হলফ নামায় স্বাক্ষর করেনি ফলে রিটানিং অফিসার তাদের বাতিল করে।

যাদের প্রার্থীতা বাতিল করা হয়েছে তারা হলেন, ১নং ওর্য়াডের হামিদুল হক, ৭নং শামসুল ইসলাম বাদশা সনজিত চক্রবতি, ৮নং মিসকাত সিকদার, ৪নং ওয়ার্ডের উথেং মি রাখাইন। বাকী ২৬ জনের মনোনয়ন বৈধ ঘোষণা করেন রিটানিং অফিসার। আগামী ২৪ মার্চ প্রত্যাহার , ২৫ মার্চ প্রতীক বরাদ্দ ও ১১ এপ্রিল ভোট গ্রহণ করা হবে মহেশখালী পৌরসভায় ইভিএমে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

13 − five =

আরও পড়ুন