মাটিরাঙ্গা ইউনিয়ন পরিষদে কোটি টাকার উন্মুক্ত বাজেট ঘোষণা

fec-image

পার্বত্য খাগড়াছড়ি মাটিরাঙ্গা উপজেলাধীন ৬ নং মাটিরাঙ্গা সদর ইউনিয়ন পরিষদে ২০২২-২০২৩ অর্থ বছরের উন্মুক্ত বাজেট ঘোষণা করা হয়েছে।

রোববার (২৯ মে) মাটিরাঙ্গা সদর ইউনিয়ন পরিষদের সম্মেলন কক্ষে ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান হেমেন্দ্র ত্রিপুরা ১ কোটি ২০ লক্ষ ৮০ হাজার টাকার বাজেট ঘোষণা করেন। বাজেটে সম্ভাব্য ব্যয় ধরা হয়েছে ১ কোটি ১৯ লক্ষ ৮৩ হাজার ৯শ টাকা।

বাজেট ঘোষণাকালে মাটিরাঙ্গা সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হেমেন্দ্র ত্রিপুরা বলেন, ইউনিয়নের কোন উৎস হতে কি পরিমাণ অর্থ আয় হয় এবং তা জনকল্যাণে কীভাবে ব্যয় করা হয় তারই একটি পূর্ব পরিকল্পনা যা ইউনিয়নবাসীর জানার অধিকার আছে। ইউনিয়নবাসীর সরাসরি অংশ গ্রহণের মাধ্যমে সকল উন্নয়নমূলক কার্যক্রম পরিচালনায় সহযোগিতা করাই সুনাগরিকের দায়িত্ব।

সম্ভাব্য বাজেটকে শতভাগ বাস্তবায়ন করার জন্য সকল পর্যায়ের জনগণসহ সংশ্লিষ্ট সকলের সহযোগিতা কামনা করে উন্নয়নের ধারা অব্যাহত রাখতে যথাসময়ে ট্যাক্স পরিশোধ করা, বাল্য বিবাহ রোধে সকলের সহাযোগিতা কামনা করেন তিনি।

মাটিরাঙ্গা সদর ইউনিয়ন পরিষদের সচিব মো. আব্দুল হাকিমের সঞ্চালনায় অনুষ্ঠানে উপ-সহকারী কৃষি কর্মকর্তা দেবর্ষি চাকমা, সাপমারা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক শ্যামল কান্তি ত্রিপুরা, গনচন্দ্র কার্বারী পাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মংসাইপ্রু মার্মা, মাটিরাঙ্গা প্রেসক্লাবের অর্থ সম্পাদক ও দৈনিক ভোরের কাগজের প্রতিনিধি অন্তর মাহমুদ, মাটিরাঙ্গা সদর ইউনিয়নের পরিবার পরিকল্পনা বিভাগের পরির্দশক দুলাল চন্দ্র বনিক, মাটিরাঙ্গা সদর ইউনিয়ন পরিষদের ৬নং ওয়ার্ডের সদস্য মুকন্দ্র ত্রিপুরা ও কার্বারী মনো বিকাশ ত্রিপুরা প্রমুখ বক্তব্য রাখেন।

বাজেট ঘোষণাকালে ৩ নং ওয়ার্ডের সদস্য অমৃত কুমার ত্রিপুরা, ৫নং ওয়ার্ডের সদস্য দীপার মোহন ত্রিপুরা, ৪ নং ওয়ার্ডের সদস্য সুমন ত্রিপুরা, ২ নং ওয়ার্ডের সদস্য শান্তিরঞ্জন ত্রিপুরা, মাটিরাঙ্গা সদর ইউনিয়ন পরিষদের মহিলা সদস্য আপাই মগিনী ছাড়াও এনজিও কর্মী, সাংবাদিক ও গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

2 × three =

আরও পড়ুন