কমিটি ঘোষণাকালে কাজী মজিব

কাউকে ল্যাং মারার জন্য নয়, মাটি ও মানুষের জন্য কাজ করছি: পার্বত্য নাগরিক পরিষদ

fec-image

পার্বত্য নাগরিক পরিষদ মাটি ও মানুষের জন্য কাজ করছে। নিপীড়িত বঞ্চিত মানুষের মুক্তির জন্য আগামীতেও এর ধারাবাহিকতা অব্যহত থাকবে। শান্তিচুক্তি আমরাও চাই কিন্তু চুক্তির প্রশ্নবিদ্ধ ধারাগুলো অবশ্যই বাদ দিতে হবে।

পার্বত্য নাগরিক পরিষদ বান্দরবান জেলা কমিটি ঘোষনা উপলক্ষে আয়োজিত সাংবাদিক সম্মেলনে এসব কথা বলেন বক্তারা।

বুধবার (২৬ আগষস্ট) সকাল সাড়ে ১১টায় শহরের একটি রেস্টুরেন্টে কমিটি ঘোষণা উপলক্ষে আয়োজিত সাংবাদিক সম্মেলনে বক্তারা আরো বলেন- স্বাধীন মাতৃভূমির অখণ্ডতা রক্ষার পাশাপাশি স্বাধীন জুম্মল্যান্ড নামক অপরাষ্ট্র প্রতিষ্ঠার পায়তারা প্রতি করা হবে।

নাগরিক পরিষদ সকল জনগোষ্ঠির সাংবিধানিক অধিকার, ন্যায় বিচার প্রতিষ্ঠা, সমতার ভিত্তিতে শিক্ষা, ব্যবসা, চাকুরী, উন্নয়নের অগ্রযাত্রাকে সহযোগিতা করার লক্ষ্য উদ্দেশ্যে জেলা কমিটির সদস্যরা ভূমিকা পালন করবে।

প্রধান অতিথির বক্তব্যে পার্বত্য নাগরিক পরিষদের জেলা সভাপতি ও সাবেক জেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক কাজী মো. মজিবর রহমান বলেছেন-অবকাঠামোগত উন্নয়নের পাশাপাশি মানবসম্পদের উন্নয়ন করতে হবে।

আমরা সমতার ভিত্তিতে মানবসম্পদের উন্নয়ন চাই। সমতার ভিত্তিতে জেলা পরিষদ, আঞ্চলিক পরিষদ গঠনের আহ্বান জানিয়ে তিনি বলেন- সাংবিধানিকভাবে এসব প্রতিষ্ঠান নির্বাচিত পরিষদ গঠন না হওয়ায় ইউএনডিপির মতো সংস্থা বাঙ্গালীদের চাকুরী ও সহযোগিতার ক্ষেত্রে বৈষম্য করছে।

আমরা সবাই পোড় খাওয়া নেতা। আমরা কাউকে ল্যাং মারার জন্য আসিনি আবার গোল দেওয়ার জন্যও আসিনি। আমরা মাটি ও মানুষের জন্য ভালো খেলতে চাই।

নাগরিক পরিষদে যারা আছেন তারা ক্লিন ইমেজের। রাজাকার আর পাগলা কুকুর ছাড়া সকল ধর্মবর্ণের মানুষকে নাগরিক পরিষদের পতাকাতলে আসার আহ্বান জানান তিনি।

এর আগে পার্বত্য নাগরিক পরিষদের সাধারণ সম্পাদক আলহাজ্ব কাজী মো: নাছিরুল আলম সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করে শুনান। ঘোষিত ১০৯সদস্যের জেলা কমিটির মধ্যে ৩৩জনের নাম ঘোষণা করা হয়েছে। এতে কাজী মো. মজিবর রহমান সভাপতি ও কাজী মো. নাছিরুল আলম সাধারণ সম্পাদক।

এছাড়া আলীকদম উপজেলা চেয়ারম্যান আবুল কালাম সিনিয়র সহসভাপতি, বীর মুক্তিযোদ্ধা ক্যাপ্টেন (অব) মো: তারুমিয়া সহসভাপতি, মো. রেজাউল করিম চৌধুরী, মো. রুহুল আমিন, মাও: আবুল কালাম আজাদ, মাও: ইউসুফ হোসেন মুনিরী, হাজী আবদুস শুক্কুর, মো: নুরুল আলম, শামসুল হক সামু, সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক মো: শাহজালাল, যুগ্ম সাধারণ সম্পাদক মো: কামরুজ্জামানসহ প্রমুখ নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: আওয়ামী লীগ, পার্বত্য নাগরিক পরিষদ
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

eighteen + 13 =

আরও পড়ুন