মানব কল্যাণ উন্নয়ন সংস্থাকে কক্সবাজার জেলা প্রশাসকের সম্মাননা

fec-image

মানবসেবা, সমাজ উন্নয়ন কাজের স্বীকৃতি স্বরূপ কক্সবাজার জেলা প্রশাসকের সম্মাননা পেলো মানব কল্যাণ উন্নয়ন সংস্থা বাংলাদেশ।

মঙ্গলবার (২৭ ডিসেম্বর) সংস্থাটির প্রতিষ্ঠাতা প্রধান পরিচালক মোঃ মিজানুর রহমান নুরীর নিকট সম্মাননা ক্রেস্ট হস্তান্তর করেন অতিরিক্ত জেলা প্রশাসক মোঃ নাসিম আহমেদ।

এ জন্য জেলা প্রশাসক মো. মামুনুর রাশীদ, যুব উন্নয়ন কক্সবাজার জেলা অফিসের উপ-পরিচালক আব্দুল কাদির, উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা মো. মাহবুবুর রহমান, সদর উপজেলা সহকারী যুব উন্নয়ন কর্মকর্তা মো. হুমায়ুন কবির ভূইয়া, সদর ইউএনও মিল্টন রায়ের নিকট কৃতজ্ঞতা প্রকাশ করেছেন মো. মিজানুর রহমান নুরী।

সম্মাননা প্রাপ্তি প্রসঙ্গে তিনি বলেন, দীর্ঘ সময় দায়িত্ব পালনের সুবাদে যতটুকু পেরেছি গরীব অসহায় মানুষের পাশে থাকার জন্য চেষ্টা করেছি। কখনো নিজের স্বার্থ দেখিনি। নিজের ইনকামের টাকা খরচ করে সংগঠনকে আগলে রেখেছি। বিগত বিশ্বব্যাপী মহামারী করোনাকালীন সংগঠনের হয়ে বিভিন্ন এলাকায় অর্থ সহযোগিতা, মাস্ক, হ্যান্ড স্যানিটাইজার, গ্লাভস এবং খাদ্য সামগ্রী বিতরণ করেছি। সাধ্যমত নিঃস্ব, অসহায়, হতদরিদ্র, গরীব মানুষের পাশে দাঁড়িয়েছি। শীতার্ত মানুষের মাঝে শীতবস্ত্র বিতরণ করেছি।

শিক্ষার মানোন্নয়নের জন্য সংগঠনের পক্ষ মানব কল্যাণ শিক্ষা নিকেতন নামক প্রতিষ্ঠানের মাধ্যমে গ্রামের অসহায় হতদরিদ্র মেধাবী শিক্ষার্থীদেরকে ফ্রি শিক্ষা ও পড়ালেখার সামগ্রী দিয়েছি। বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানে পবিত্র আল কোরআন হাফেজী কোরআন অসহায় গরীব মেধাবী শিক্ষার্থীদের বই বিতরণ সহ কল্যাণমুখী আরো উদ্যোগের মাধ্যমে নিজের দায়িত্ব পালন বর্ষাকালে বৃক্ষরোপণ সহ বিতরণ এবং বন্যা কবলিত এলাকায় খাদ্য সামগ্রী বিতরণ করা হয়েছে।

এছাড়াও সংগঠনের উদ্যোগে শিক্ষা সফর বিভিন্ন প্রতিযোগিতামূলক অনুষ্ঠান ইফতার মাহফিল জনস্বার্থমূলক প্রোগ্রাম ফ্রি ব্লাড ক্যাম্পেইন ফ্রি চিকিৎসা ক্যাম্প করেছে মানব কল্যাণ উন্নয়ন সংস্থা।

তিনি বলেন, যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের উপহার ৪০ হাজার টাকার অনুদানের চেক ও পুরষ্কার প্রাপ্ত মানে একটি জেলা পর্যায়ের সংস্থার জন্য অনেক বড় অর্জন। এ কৃতিত্ব আমার একার নয়, সংগঠনের সবার। আমাদের মানবিক ও সমাজসেবামূলক কর্মসূচি অব্যাহত থাকবে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

16 − ten =

আরও পড়ুন