মানিকছড়িতে অস্ত্রসহ ইউপিডিএফ শীর্ষ সন্ত্রাসী অপু ত্রিপুরা আটক

fec-image

রামগড়-মানিকছড়ি-গুইমারা উপজেলার বিশাল নির্জন জনপদের ত্রাস ইউপিডিএফের রামগড় ইউনিটের সংগঠক সন্ত্রাসী একাধিক মামলার আসামী কাপসিরাই ত্রিপুরা (অপু)ওরফে ছবির (৪২)কে ১টি এলজি (অস্ত্র), ১টি ম্যাগজিন, ৩ রাউন্ড গুলি, দুই শতাধিক চাঁদা আদায়ের রশিদ বই, নগদ ৩৯ হাজার ৭শত ৫১ টাকা, ছয়টি মোবাইল ফোন, ব্যাগ ও ব্যবহারের কাপড়, সংগঠনের ব্যানার, চারশতাধিক লিফলেট, সংগঠনের মাসিক ও বাৎসরিক হিসাব বই, দলীয় পতাকাসহ বিভিন্ন সরঞ্জামাদি উদ্ধার করেছে যৌথবাহিনী।

পুলিশ সূত্রে জানা গেছে, দীর্ঘ ১ যুগের অধিককাল ধরে মানিকছড়ি ও রামগড় উপজেলার বাটনাতলী ও পাতাছড়া ইউনিয়নের প্রায় ১৫/২০গ্রামের নির্জন জনপদে ত্রাসের রাজত্ব কায়েম করছিল ইউপিডিএফের রামগড় ইউনিটের সংগঠক কাপসিরাই ত্রিপুরা (অপু)ওরফে ছবির (৪২)। সে ১৯৯৯ সালে ইউপিডিএফে সম্পৃক্ত হয়ে সংগঠনের বিভিন্ন পদে দায়িত্ব পালন করে আসছিল।

সম্প্রতিকালে দুই উপজেলার উল্লিখিত ইউনিয়নগুলোতে বসবাসরত নিরীহ জনগোষ্ঠীর ওপর ব্যাপকহারে চাঁদাবাজি ও সন্ত্রাসী কর্মকাণ্ড অব্যাহত রাখায় বাটনাতলী সেনা ক্যাম্প এসকল জনপদে টহল জোরদারের পাশাপাশি নিরাপত্তা বাড়াতে তৎপর হয়ে উঠে।

ফলে গত ৪ জুন বৃহস্পতিবার বিকালে রামগড় উপজেলার নাভাঙ্গা নামক এলাকায় ইউপিডিএফ সন্ত্রাসীরা চাঁদাবাজির উদ্দেশ্যে একত্রিত হয়েছে মর্মে গোপন সংবাদের ভিত্তিতে টহলে যায় বাটনাতলী সেনা ক্যাম্পের একটি টহল দল। অভিযানে গিয়ে নির্জন জঙ্গলে ইউপিডিএফের রামগড় ইউনিটের সংগঠক রামগড় কাপসিরাই ত্রিপুরা (অপু)ওরফে ছবির (৪২)পিতা -খিরেন্দ্র ত্রিপুরা, সাং-রাজেন্দ্র কার্বারী পাড়া, দীঘিনালা, খাগড়াছড়িকে আটক করেন।

এ সময় তার আস্তানা থেকে চাঁদা আদায়ের দুইশত ১৬টি রশিদ বই, নগদ ৩৯ হাজার ৭শত ৫১ টাকা, ছয়টি মোবাইল ফোন, ব্যাগ ও ব্যবহারের কাপড়, সংগঠনের বিভিন্ন লেখা সম্বলিত ব্যানার, ৪শত ৫০টি লিফলেট, সংগঠনের মাসিক ও বাৎসরিক হিসাব বই, দলীয় পতাকাসহ বিভিন্ন সরঞ্জামাদি উদ্ধার করে সেনাবাহিনী।

এ সময় অন্য সহযোগিরা পালিয়ে যায়। ফলে আটক কাপসিরাই ত্রিপুরা (অপু)ওরফে ছবির (৪২)এর নিকট থেকে তথ্য আদায়ের উদ্দেশ্যে তাকে ব্যাপক জিজ্ঞাসাবাদে প্রাপ্ত তথ্যমতে, ৫ জুন বিকালে মানিকছড়ি উপজেলার জামতলা এলাকায় সন্ত্রাসীর অপর আস্তানায় অভিযান পরিচালনা করেন যৌথবাহিনী।

এ সময় আটক কাপসিরাই ত্রিপুরা (অপু)ওরফে ছবির এর দেখানো আস্তানা থেকে ১টি এলজি,৩ রাউন্ড কার্তুজ, ১টি পিস্তলের ম্যাগজিন উদ্ধার করা হয়। উদ্ধারকৃত অস্ত্র,গুলি ম্যাগজিন ও সকল সরঞ্জামাদিসহ সন্ধ্যার পর ইউপিডিএফের সন্ত্রাসী কাপসিরাই ত্রিপুরা (অপু)ওরফে ছবির (৪২)কে মানিকছড়ি থানায় হস্তান্তর করা হয়।

তার বিরুদ্ধে পুলিশ বাদী হয়ে অস্ত্র আইনে মামলা দায়ের করেছে। মামলা নং ৩ তারিখ-৫ জুন-২০২০ খ্রি.।

মানিকছড়ি থানার অফিসার ইনচার্জ আমির হোসেন বিষয়টি স্বীকার বলেন, আটক ইউপিডিএফ সংগঠক কাপসিরাই ত্রিপুরা (অপু)ওরফে ছবির একাধিক মামলা আসামীও বটে। সে দীর্ঘ ১ যুগের অধিককাল ধরে মানিকছড়ি ও রামগড় উপজেলা বিশাল জনপদে সন্ত্রাসের ত্রাস সৃষ্টি করে আসছিল।

আজ যৌথবাহিনীর অভিযানে ১টি এলজি (অস্ত্র),১টি ম্যাগজিন,৩ রাউন্ড গুলি, দুই শতাধিক চাঁদা আদায়ের রশিদ বই, নগদ ৩৯ হাজার ৭শত ৫১ টাকা, ছয়টি মোবাইল ফোন, ব্যাগ ও ব্যবহারের কাপড়, সংগঠনের ব্যানার, চারশতাধিক লিফলেট, সংগঠনের মাসিক ও বাৎসরিক হিসাব বই, দলীয় পতাকাসহ বিভিন্ন সরঞ্জামাদি উদ্ধার শেষে তার বিরুদ্ধে অস্ত্র,সন্ত্রাস দমন ও চাঁদাবাজি আইনে মামলা দায়ের করা হয়েছে।

এদিকে দুই উপজেলার ত্রাস ও ইউপিডিএফ সংগঠক সন্ত্রাসী কাপসিরাই ত্রিপুরা (অপু)ওরফে ছবির আটকের পর তার সহযোগিরা অন্যত্র পালিয়ে যায়। সন্ত্রাসী আটকের খবরে মানিকছড়ি-রামগড় ও গুইমারার কিছু অংশের বিশাল জনপদে স্বস্তিবোধ করছে স্থানীয়রা।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: ইউপিডিএফ, ইউপিডিএফ সন্ত্রাসী আটক, সন্ত্রাসী আটক
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

four + nine =

আরও পড়ুন