মানিকছড়িতে এসএসসি পরীক্ষায় অংশ নিবে ১৪শ শিক্ষার্থী

মানিকছড়ি প্রতিনিধি:

আগামীকাল (২ ফেব্রুয়ারি) থেকে দেশব্যাপী অনুষ্ঠিত হতে যাচ্ছে মাধ্যমিক পরীক্ষা। ফলে খাগড়াছড়ির মানিকছড়ি উপজেলার আটটি মাধ্যমিক শিক্ষাপ্রতিষ্ঠানের নিয়মিত ও অনিয়মিত ১৩৯৯জন পরীক্ষার্থী উপজেলার রাণী নিহার দেবী সরকারি উচ্চ বিদ্যালয় কেন্দ্রের (২৭৬)দুই ভেন্যুতে অনুষ্ঠিত পরীক্ষায় অংশগ্রহণ করবে।

কেন্দ্র সূত্রে জানা গেছে, উপজেলার আটটি মাধ্যমিক বিদ্যালয়ের নিয়মিত ও অনিয়মিত ১৩৯৯জন শিক্ষার্থীকে ২ ফেব্রুয়ারি থেকে অনুষ্ঠিত পরীক্ষায় অংশ নিবে। উপজেলার একমাত্র কেন্দ্র রাণী নিহার দেবী সরকারি উচ্চ বিদ্যালয়ে আসন সংকুলান না হওয়ায় পাশ্ববর্তী মানিকছড়ি গিরিমৈত্রী সরকারি ডিগ্রি কলেজে একটি ভেন্যুও অনুমিতি দিয়েছে শিক্ষাবোর্ড। ফলে মূলকেন্দ্রে পরীক্ষা দিবে তিনটহরী উচ্চ বিদ্যালয়ের ১শত ৬৯ জন, ডাইনছড়ি উচ্চ বিদ্যালয়ে ১শত ৫৪ জন, বড়ডলু উচ্চ বিদ্যালয়ের ৪৩জন এবং কলেজিয়েট উচ্চ বিদ্যালয়ের ১শত ৮৭জন মোট ৫শত ৫৩ জন পরীক্ষার্থী।

অন্যদিকে একমাত্র কলেজ ভেন্যুতে পরীক্ষা দিবে রাণী নিহার দেবী সরকোরি উচ্চ বিদ্যালয়ের ৯২ জন, মানিকছড়ি বালিকা উচ্চ বিদ্যালয়ের ১শত ৪১জন, যোগ্যাছোলা উচ্চ বিদ্যালয়ের ১শত ৩৯জন এবং বাটনাতলী উচ্চ বিদ্যালয়ের ১শত ৪৩ জনসহ ৩শত ২২জন পরীক্ষার্থী। এছাড়া সকল শিক্ষাপ্রতিষ্ঠানের অনিয়মিত পরীক্ষার্থীরা কলেজ ভেন্যুতে পরীক্ষা দিবে। এতে দেখা গেছে আটটি প্রতিষ্ঠানে ৫শত ২৪জন অনিয়মিত শিক্ষার্থী বিভিন্ন বিষয়ে ইতোপূর্বে অকৃতকার্য হয়ে পূনরায় অংশ নিচ্ছে।

কেন্দ্র সচিব দিলীপ কুমার দেব ও সহকারী কেন্দ্র সচিব মো. আতিউল ইসলাম জানিয়েছেন ত্রুটিমুক্ত পরিবেশে এসএসসি পরীক্ষা গ্রহণের সকল প্রস্তুতি ইতোমধ্যে সম্পন্ন হয়েছে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

sixteen − three =

আরও পড়ুন