মানিকছড়িতে বিএনপির আহ্বায়কের বাসায় ইট পাটকেল নিক্ষেপ

fec-image

মানিকছড়ি উপজেলার বিএনপির সদ্য ঘোষিত কমিটির আহ্বায়ক ও সাবেক কমিটির সাধারণ সম্পাদকের বাসায় বৈঠক চলাকালে ঢিল, পাটকেল ছুঁড়েছে দুর্বত্তরা। এ ঘটনায় কয়েকজন আহত হয়েছে বলে দাবি আহ্বায়ক মো. এনামুল হক এনামের।

পুলিশ ও আহ্বায়ক কমিটি সূত্রে জানা গেছে, উপজেলা বিএনপির সাবেক কমিটি ভেঙ্গে দিয়ে গত ২০ জানুয়ারি ওই কমিটির সাধারণ সম্পাদক মো. এনামুল হক এনাম ও তাঁর পক্ষের লোকদের অগ্রাধিকার দিয়ে আহ্বায়ক কমিটি গঠন করেন জেলা বিএনপি। এই ঘটনায় গত এক সপ্তাহব্যাপি সাবেক কমিটির সভাপতি এম.এ.করিম ও পদবঞ্চিত শীর্ষ নেতারা আহ্বায়ক কমিটি প্রত্যাখান করে প্রতিবাদ করে আসছিল। অন্যদিকে আহ্বায়ক কমিটি ২৪ জানুয়ারি পরিচিতি সভার মধ্যদিয়ে নিয়মিত শুভেচ্ছা বিনিময়, মতবিনিময়সহ আহ্বায়কের বাসায় নেতাকর্মীদের আনাগোনা ছিল।

২৭ জানুয়ারি সন্ধ্যার পর যোগ্যাছোলা ইউনিয়নের নেতাকর্মীরা আহ্বায়কের বাসায় শুভেচ্ছা বিনিময়ে আসার পর এবং আসার পথে দুর্বৃত্তদের ইট পাটকেলের মুখে পড়ে। এক পর্যায়ে সন্ধ্যা ৭টার দিকে ২০/৩০ জনের একটি গ্রুপ সদর আকাশপুরীস্থ আহ্বায়ক মো. এনামুল হক এনামের বাসা লক্ষ্য করে ইট, পাটকেল মারতে শুরু করলে আহ্বায়কের বাসায় আসা নেতাকর্মীরা বেড়িয়ে আসার আগেই দুর্বৃত্তরা পালিয়ে যায়।

এ প্রসঙ্গে বিএনপির আহ্বায়ক মো. এনামুল হক এনাম বিলুপ্ত কমিটির সভাপতি এম. এ.করিম সমর্থিত মিজান, ইকবাল, জহির, আবদুল্লাহগংদের দায়ী করে বলেন, এটি বিএনপিকে ধ্বংসের নীল নকশা হিসেবে পরিকল্পিতভাবে এ ঘটনা ঘটানো হয়েছে। এতে ৫/৭ জন নেতাকর্মী কমবেশি আহত হয়েছে।

থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা ( ওসি) মোহাম্মদ শাহনূর আলম বলেন, বাজার এলাকায় লোকজনের শোরগোলের খবর পেয়ে পুলিশ পাঠিয়েছি। তবে কাউকে পাওয়া যায়নি। বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন