মানিকছড়ির তিন মন্ডপে তুলির শেষ আচড়ে পরিপাটি মা’ দুর্গা

fec-image

রাত পোহালে( ১১ অক্টোবর )দুর্গা মহাষষ্ঠী মধ্য দিয়ে ৫ দিনব্যাপি শারদীয় দুর্গাপূজার আনুষ্ঠানিকতা শুরু হবে মানিকছড়ির তিনটি পূজা মন্ডপে। মা’ দুর্গার শরীরে তুলির শেষ আচড়ে মনের মতো ফুটিয়ে তুলেছে কারিগর।

উপজেলার প্রাচীন রাজশ্যামা কালী মন্দির, তিনটহরী দুর্গা মন্দির ও একসত্যাপাড়া দুর্গা মন্দিরে শারদীয় দুর্গাপূজার সকল আনুষ্ঠানিকতা সম্পন্ন করেছে সংশ্লিষ্ট পূজা উদযাপন কমিটি।

রাজশ্যামা কালী মন্দির পূজা উদযাপন কমিটির সভাপতি ডা. অমর কান্তি দত্ত বলেন উপজেলার প্রাচীন এই কালী মন্দিরে দুর্গাপূজার সকল আয়োজন ইতোমধ্যে সম্পন্ন হয়েছে।

করোনায় স্বাস্থ্যবিধি মেনে অনাড়ম্বর পরিবেশে পূজা উদযাপনের সকল আয়োজন শেষ হয়েছে। তিনটহরী দুর্গা মন্দির পূজা উদযাপন কমিটির সভাপতি রাজীব দে ও একসত্যাপাড়া দুর্গা মন্দির পূজা উদযাপন কমিটির লিটন দেব নাথ  পার্বত্যনিউজকে বলেন, করোনার ছোবল ও অর্থসংকটে এবার পূজার আনুষ্ঠানিকতায় কিছুটা মলিনতা থাকবে।

পূজার আয়োজন নিয়ে ইতোমধ্যে পুলিশ ও উপজেলা প্রশাসন, জেলা প্রশাসকের সাথে আলাদা আলাদা সভা অনুষ্ঠিত হয়েছে। সরকারি সকল নির্দেশনা মেনে আমরা শারদীয় দুর্গার সকল আয়োজন সম্পন্ন করতে সকলের সহযোগিতা চাই।

থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা(ও.সি) মোহাম্মদ শাহনূর আলম  দুর্গাপূজার আয়োজন সর্ম্পকে বলেন, উপজেলার তিনটি মন্দিরে পূজার সকল আনুষ্ঠানিকতা ইতোমধ্যে শেষ হয়েছে। পুলিশ, গ্রাম আনসার ও পুজা উদযাপন কমিটির স্বেচ্ছাসেবীর সমন্বয়ে নিরাপত্তা বিষয়টি নিশ্চিত করা হবে।

বিশেষ করে করোনার কারণে স্বাস্থ্যবিধি ও সামাজিক দূরত্বের বিষয়টি নিশ্চিত করতে কমিটিকে বারবার বলা হয়েছে। আশা করছি পূজারী ও দর্শণার্থীরা বিষয়টি মেনে পুজার আরাধনায় শামিল হবে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

13 − ten =

আরও পড়ুন