চকরিয়ায় মুজিববর্ষ উপলক্ষে ব্যাডমিন্টন টুর্নামেন্ট: পুরস্কার বিতরণী

fec-image

দেশের তরুণ সমাজকে খেলাধুলার মাধ্যমে উৎসাহিত করে মাদকসহ অপরাধ প্রবণতা থেকে দূরে সরাতে এবং তাদের উজ্জীবিত করতে ও মাদকমুক্ত দেশ গড়ার বিনির্মাণে চকরিয়া যুব পরিষদের তত্ত্বাবধানে আয়োজন করেছে ব্যাডমিন্টন টূর্নামেন্ট প্রতিযোগিতা।

কক্সবাজার জেলা ক্রীড়া পরিদপ্তরের আয়োজনে চকরিয়া যুব পরিষদের সার্বিক তত্ত্বাবধানে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী তথা মুজিববর্ষ উপলক্ষে শীতকালীন “ব্যাডমিন্টন”প্রতিযোগিতা-২০২১ টুর্নামেন্টের ফাইনাল খেলা ও পুরস্কার বিতরণ বর্ণিল আয়োজনে অনাড়ম্বর এক অনুষ্ঠানের মধ্য দিয়ে সম্পন্ন হয়েছে।

শুক্রবার (২৯ জানুয়ারি) রাত ৮টায় চকরিয়া পৌরসভার ৮নম্বর ওয়ার্ডস্থ মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের মাঠে ব্যাডমিন্টন টুর্নামেন্টের ফাইনাল খেলা অনুষ্ঠিত হয়।

খেলা শেষে টুর্নামেন্টের আয়োজক ও জেলা ক্রীড়া অধিদপ্তরের কর্মকর্তা আফাজ উদ্দিনের সভাপতিত্ব পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন কক্সবাজার ফুটবল এসোসিয়েশন সভাপতি ও চকরিয়া উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব ফজলুল করিম সাঈদী।

চকরিয়া যুব পরিষদের সভাপতি তানজিনুল ইসলামের সঞ্চালনায় অনুষ্ঠিত টুর্নামেন্টের পুরস্কার বিতরণী অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, চকরিয়া পৌরসভার মেয়র ও যুব পরিষদের প্রধান পৃষ্টপোষক মো.আলমগীর চৌধুরী, চকরিয়া পৌরসভা ৮নম্বর ওয়ার্ডের কাউন্সিলর মুজিবুল হক মুজিব, চকরিয়া কোরক বিদ্যাপীঠের অভিভাবক সদস্য শওকত হোসেন, চকরিয়া বালিকা উচ্চ বিদ্যালয়ের শিক্ষক আবু সোয়াইব, উপজেলা কৃষকলীগের সভাপতি সুলাল চন্দ্র শীল, সাধারণ সম্পাদক আমির হোসেন আমু, বিশিষ্ট শিক্ষানুরাগী খাইরুল বশর রনি, উপজেলা যুবলীগের অর্থ সম্পাদক আজিজুল হক, সাংবাদিক আবদুল মজিদ, সাংবাদিক এম.রায়হান চৌধুরী, সাংবাদিক এম.আলী হোসেন, সাংবাদিক এম.মনছুর আলম, সাংবাদিক রিদুয়ানুল হক, সাংবাদিক জোনাইদ উদ্দিন। এছাড়াও পুরস্কার বিতরণী উপস্থিত ছিলেন, বিশিষ্ঠ ক্রীড়াবিদ শের আলম, এডভোকেট মিফতাহ উদ্দিন আহমদসহ যুব পরিষদের নেতৃবৃন্দ, গণ্যমান্য ব্যক্তিবর্গ ও বিভিন্ন রাজনৈতিক নেতারা।

উল্লেখ্য, অনুষ্ঠিত ফাইনাল খেলায় মুখোমুখি হয়েছে ফুলতলা ব্যাডমিন্টন ক্লাব বনাম ব্যাডমিন্টন ফাইটার চকরিয়া। উক্ত খেলায় ব্যাডমিন্টন ফাইটার চকরিয়াকে পরাজিত করে ফুলতলা ব্যাডমিন্টন ক্লাব চ্যাম্পিয়নশিপ (বিজয়) লাভ করেন। পরে খেলা শেষে অনুষ্ঠানের প্রধান অতিথি ও অতিথিবৃন্দরা খেলায় বিজয়ী ও রানার্সআপ দলের খেলোয়াড়দের হাতে ট্রপি ও সনদপত্র তুলে দেন। পুরো ফাইনাল খেলায় রেফারী দায়িত্ব পালন করেন সাংবাদিক এম.জাহেদ চৌধুরী।

অনুষ্ঠানের প্রধান অতিথি চকরিয়া উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব ফজলুল করিম সাঈদী বলেন, দেশের তরুণ প্রজন্মকে মাদক ও অপরাধ প্রবণতার হাত থেকে রক্ষা করতে খেলাধুলার বিকল্প নাই। উঠতি বয়সের তরুণ ও শিক্ষার্থীরা নিয়মিত খেলাধুলা মাধ্যমে তাদের বিকশিত করার মাধ্যমে মাদকসহ অপরাধ প্রবণতার কাছ থেকে দূরে সরিয়ে রাখতে জেলা ক্রীড়া পরিদপ্তর আয়োজনে চকরিয়া যুব পরিষদ মুজিববর্ষ উপলক্ষে মাদকমুক্ত দেশ গড়ার প্রত্যয়ে ব্যাডমিন্টন টুর্নামেন্ট আয়োজন সত্যিকার প্রশংসনীয়।

তিনি আরও বলেন, দেশের প্রতিটি যুব সমাজকে মাদকের হাত থেকে রক্ষা করতে পারলেই এ বাংলাদেশ নামক দেশটি বহুদুর এগিয়ে যাবে। বর্তমান প্রধানমন্ত্রী দেশের যুব সমাজকে অপরাধের গ্রাস থেকে বাঁচাতে খেলাধুলার মাধ্যমে উজ্জ্বীবিত রাখতে নানা ধরণের প্রকল্প ও উদ্যোগ হাতে নিয়েছেন। তরুণদের খেলাধুলা মাধ্যমে বিকশিত করতে পারলে দেশে আসবে স্বনির্ভরতা, পরিণত হবে আত্মনির্ভরশীল সমৃদ্ধ সোনার বাংলাদেশ।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

2 × two =

আরও পড়ুন