মেসিকে বাদ দিয়েই ঘোষণা হলো আর্জেন্টিনা স্কোয়াড

fec-image

করোনা থেকে সেরে উঠলেও শারীরিকভাবে এখনও পুরোপুরি সুস্থ না হওয়ায় আর্জেন্টাইন তারকা লিওনেল মেসিকে বাদ দিয়েই ঘোষণা করা হয়েছে আর্জেন্টিনা স্কোয়াড। করোনা থেকে মুক্ত হওয়ার পরপরই তিনি ফিরে আসে প্যারিসে, নিজের ক্লাব পিএসজিতে। এরই মধ্যে আবারও লাতিন আমেরিকার দলগুলোকে মাঠে নামতে হবে বিশ্বকাপ বাছাই পর্বের ম্যাচে।

লিওনেল মেসির দল আর্জেন্টিনা এই পর্বে মুখোমুখি হবে চিলি এবং কলম্বিয়ার। এই দুই ম্যাচকে সামনে রেখে আর্জেন্টিনার স্কোয়াড ঘোষণা করেছেন দেশটির কোচ লিওনেল স্কালোনি। কিন্তু তার স্কোয়াডে জায়গা হয়নি লিওনেল মেসির।

কেন? মূলতঃ করোনা থেকে সেরে ওঠার পর পর্যাপ্ত ম্যাচ ফিটনেস না থাকায় মেসিকে আর্জেন্টিনার স্কোয়াডে রাখা হয়নি। পিএসজিতে থেকে যেন নিজের ম্যাচ ফিটনেস ফিরে পান, শারীরিকভাবে যেন পুরোপুরি সক্ষম হয়ে উঠতে পারেন, সে জন্যই আর্জেন্টিনা দলে রাখা হয়নি মেসিকে।

সর্বশেষ ২২ ডিসেম্বর লরিয়েন্তের সঙ্গে পিএসজির ১-১ ড্রয়ের ম্যাচে খেলেছিলেন মেসি। এরপর আর কোনো ম্যাচই তিনি খেলতে পারেননি।

এরই মধ্যে অবশ্য আর্জেন্টিনা বিশ্বকাপ বাছাই পর্ব থেকে কাতার বিশ্বকাপে খেলার যোগ্যতা অর্জন করে নিয়েছে। যে কারণে আর মেসিকে দলে রাখার ঝুঁকিটা নেয়া হয়নি। লিওনেল স্কালোনি মোট ২৭ জনের স্কোয়াড ঘোষণা করেন।

বড়দিনের ছুটিতে আর্জেন্টিনা গিয়েই কোভিড-১৯ পজিটিভ ধরা পড়েন মেসি। ৫ জানুয়ারি নেগেটিভ রিপোর্ট আসার পর রোজারিও থেকে প্যারিস ফিরে আসেন ৩৪ বছর বয়সী এই ফুটবলার।

গত নভেম্বরে সর্বশেষ ইন্টারন্যাশনাল উইন্ডোতে মেসিকে কেন দলে রাখা হয়েছিল এ জন্য আর্জেন্টিনা কোচ স্কালোনির তুমুল সমালোচনা করেছিলেন পিএসজির স্পোর্র্টিং ডিরেক্টর লিওনার্দো। কারণ, মেসির তখন খেলার মত পুরোপুরি ফিটনেস ছিল না।

বিশ্বকাপ বাছাই পর্বে এখনও পর্যন্ত হওয়া ১৩ ম্যাচের সবগুলোতেই অংশ নিয়েছেন মেসি। এরমধ্যে ২৯ পয়েন্ট নিয়ে তারা রয়েছে তালিকার দ্বিতীয় স্থানে এবং এরই মধ্যে বিশ্বকাপে খেলার যোগ্যতা অর্জন করে ফেলেছে। সমান ম্যাচে ৩৫ পয়েন্ট নিয়ে সবার ওপরে রয়েছে ব্রাজিল।

আগামী ২৭ জানুয়ারি চিলি এবং ফেব্রুয়ারি ১ তারিখে কলম্বিয়াকে মোকাবেলা করবে আর্জেন্টিনা।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

three + 10 =

আরও পড়ুন