রাগবি’তে ঢাকার মাঠ মাতালো পানছড়ির সকন চাকমা

fec-image

এবারের ফেডারেশন কাপ রাগবি’তে ঢাকার মাঠ মাতিয়েছে প্রত্যন্ত ভারত সীমান্ত ঘেঁষা পানছড়ি উপজেলার সকন চাকমা। তিনি উপজেলার মুসলিম পাড়া এলাকার শোভা চাকমার ছেলে। বঙ্গবন্ধুর জন্মশতবার্ষির্কী উপলক্ষে “শা শা ডেনিমস লি: এর পৃষ্ঠপোষকতায় এবং বাংলাদেশ রাগবি ফেডারেশনের ব্যবস্থাপনায় আয়োজিত টূর্নামেন্টে তিনি খেলেছেন বাংলাদেশ আনসার দলের হয়ে। ফাইনালে তার দল সেনাবাহিনীর সাথে হেরে রানার্সআপ হয়।

পানছড়ি ফুটবল একাডেমির সহকারী কোচ সকন চাকমা ঢাকা শারীরিক শিক্ষা কলেজে বর্তমানে বিপিএডে’র শিক্ষার্থী। সেখান থেকেই রাগবি’র প্রতি আগ্রহ প্রকাশ করে এক সপ্তাহের প্রশিক্ষণ নিতে গিয়ে নজরে পড়ে বাংলাদেশ আনসার বাহিনীর প্রধান কোচের। এর পর থেকেই ডাক পড়ে বাংলাদেশ আনসার রাগবি দলে। সুযোগ পেয়েইে পানছড়ির এই তরুণ নজর কাড়া খেলা প্রদর্শন করে। সেই সুবাদে এবার বাংলাদেশ গেমসেও ডাক পড়েছে তার।

বাংলাদেশ আনসার দলের রাগবি কোচ ওয়াস্টি আফজল বলেন, পাহাড়ের এই তরুণ পনের সাইড দলের খেলোয়াড়। সবক’টি খেলায় তিনি দলের হয়ে ভালো খেলেছে। তবে সেভেন সাইড দলের হয়ে খেলার জন্য প্রচুর পরিশ্রম করা লাগবে। সকন চাকমা খাগড়াছড়ি জেলাতে রাগবি চালুর আগ্রহের কথা জানায়। তাহলে এ জেলা থেকে অনেক খেলোয়াড় বের হয়ে আসবে। খাগড়াছড়ি জেলা ক্রীড়া সংস্থা ও জেলা ক্রীড়া অফিস সার্বিক সহযোগিতা দিলেই তা সম্ভব। এ ব্যাপারে সংশ্লিষ্টদের দৃষ্টি আকর্ষণ করছেন তিনি।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: পনছড়ি, ফেডারেশন কাপ, সকন চাকমা
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

nine + 15 =

আরও পড়ুন