রাঙামাটিতে উপজেলা পরিষদ নির্বাচনের মনোনয়নপত্র সংগ্রহ চলছে

নিজস্ব প্রতিনিধি, রাঙামাটি:

রাঙামাটি সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যানপদে স্বতন্ত্র প্রার্থী হিসিবে মনোনয়ন সংগ্রহ করলেন ‘দৈনিক রাঙামাটি’ পত্রিকার ব্যবস্থাপনা সম্পাদক সুফিয়া কামাল ঝিমি।

বুধবার (১৩ ফেব্রুয়ারি) দুপুর ১২টায় রাঙামাটি জেলা প্রশাসক কার্যালয়ে রিটানিং কর্মকর্তা ও অতিরিক্ত জেলা প্রশাসক এসএম সফি কামালে হাত থেকে মনোনয়নপত্র গ্রহণ করেন তিনি ।

এছাড়া একই পদে মনোনয়ন পত্র গ্রহণ করেছেন, রাঙামাটি জেলা আওয়ামী লীগ সমর্থীত প্রার্থী নাসরিন আক্তার, পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতি সমর্থীত প্রার্থী ও বর্তমান ভাইস চেয়ারম্যান রিতা চাকমা, এবং স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়ন সংগ্রহ করেছেন মো. জসিম উদ্দীন।

আগামী ১৮মার্চ রাঙামাটি উপজেলা পরিষদের নির্বাচনের মনোনয়নপত্র সংগ্রহ করতে তোরজোর পড়েছে বিভিন্ন সংগঠনের প্রার্থীদের মধ্যে। এরই মধ্যে শুধু রাঙামাটি সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে আওয়ামীলীগ মনোনীত প্রার্থী শহীদুজ্জামান মহসিন রোমান, পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতি জেএসএস মনোনীত প্রার্থী ও বর্তমান সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান তরুন কান্তি চাকমা।

এ ব্যাপারে রাঙামাটি রিটানিং কর্মকর্তা ও অতিরিক্ত জেলা প্রশাসক এসএম সফি কামাল জানান, আস্তে আস্তে মনোনয়নপত্র সংগ্রহ শুরু হয়েছে। এরই মধ্যে অনেকে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। আগামী ১৮ ফেব্রুয়ারির মধ্যে এ মনোনয়নপত্র জমা দিতে হবে। আর যাচাই-বাছাই শেষে মনোনয়ন প্রত্যাহার করা যাবে ২৭ ফেব্রুয়ারির মধ্যে।

অন্যদিকে রাঙামাটি সদর উপজেলা ছাড়া নানিয়ারচর, বিলাইছড়ি, জুড়াছড়ি, বরকল, লংগদু, রাজস্থলী, কাপ্তাই, কাউখালী ও বাঘাইছড়ি উপজেলা পরিষদের জন্য সম্ভাব্য প্রার্থীরা মনোনয়নপত্র সংগ্রহ করছে বলে জানা গেছে।

প্রসঙ্গত, রাঙামাটি জেলার ১০ উপজেলা মিলে রয়েছে ২টি পৌরসভা ও ৫০টি ইউনিয়ন। এসব অঞ্চলে মোট ভোটার সংখ্যা ৪লাখ ১৮ হাজার ২শ’ ১৮জন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

3 + 18 =

আরও পড়ুন