রাঙামাটিতে প্রিজাইডিং ও পোলিং অফিসারদের প্রশিক্ষণ

fec-image

আসন্ন ১৪ ফেব্রুয়ারি রাঙামাটি পৌরসভা নির্বাচনে দায়িত্ব পাওয়া প্রিজাইডিং অফিসার, সহকারী প্রিজাইডিং অফিসার এবং পোলিং অফিসারদের দুই দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালা শুরু হয়েছে। মঙ্গলবার (৯ ফেব্রুয়ারি) সকালে জেলা শহরের রাণী দয়াময়ী উচ্চ বিদ্যালয়ে জেলা নির্বাচন অফিসারের কার্যালয় থেকে এ প্রশিক্ষণ কর্মশালার আয়োজন করা হয় ।

জেলা নির্বাচন কর্মকর্তা ও সিনিয়র রিটানিং অফিসার মো. শফিকুর রহমান বলেন, নির্বাচনে যেসব অফিসাররা দায়িত্ব পালন করবেন, তাদের নিয়ে মঙ্গলবার সকাল থেকে দুই দিনব্যাপী রাণী দয়াময়ী উচ্চ বিদ্যালয়ে প্রশিক্ষণ কর্মশালা শুরু হয়েছে । সকালে জেলা প্রশাসক একেএম মামুনুর রশীদ প্রশিক্ষণ কার্যক্রমের সার্বিক পরিস্থিতি পর্যবেক্ষণ করে গেছেন।

তিনি আরও বলেন, রাঙামাটি পৌরসভা নির্বাচনে ৩১টি কেন্দ্রের মাধ্যমে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। এইজন্য নির্বাচনে ৩১ জন প্রিজাইডিং অফিসার, ২০১ জন সহকারী প্রিজাইডিং অফিসার এবং ৪০২ জন পোলিং অফিসার দায়িত্ব পালন করবেন।

নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, নির্বাচনে ৫মেয়র প্রার্থী, সাধারণ কাউন্সিলর পদে ৪১ জন এবং সংরক্ষিত কাউন্সিলর পদে ১৯ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন। ৩১টি কেন্দ্রের মাধ্যমে ৬২ হাজার ৯১৩ জন তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। এর মধ্যে ৩৪ হাজার ২৫২ জন পুরুষ ভোটার এবং ২৮ হাজার ৬৭১ জন নারী ভোটার রয়েছেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন