রাঙামাটিতে বিএফডিসি’র অভিযান, ডিমওয়ালা মাছ জব্দ

fec-image

রাঙামাটি শহরে বাংলাদেশ মৎস্য উন্নয়ন করপোরেশন (বিএফডিসি) এর কর্তৃপক্ষ অভিযান চালিয়ে ডিমওয়ালা বড় আকারের কাতল ও বোয়াল মাছ জব্দ করেছে। শুক্রবার (১৮জুন) সকালে রিজার্ভবাজার এলাকায় এ অভিযান পরিচালনা করা হয়।

অভিযানে ডিমওয়ালা ১টি ২০ কেজি ও ১টি ১৮ কেজি ওজনের কাতল মাছ এবং ৪ কেজি ওজনের ১টি বোয়াল মাছ জব্দ করা হয়। জব্দকৃত মাছ গুলো বিএফডিসি অফিস প্রাঙ্গনে উন্মুক্ত নিলামে বিক্রি করা হবে বলে সংশ্লিষ্ট কর্তৃপক্ষরা জানান।

বাংলাদেশ মৎস্য উন্নয়ন করপোরেশন (বিএফিডিসি) রাঙামাটি অঞ্চলের ম্যানেজার (কমান্ডার, নৌবাহিনী) তৌহিদুল ইসলাম বলেন, কাপ্তাই হ্রদে মৎস্য আহরণ ও বিপন বন্ধ রয়েছে। বন্ধকালীন সময়ে যারা অবৈধ ভাবে মাছ আহরণ ও বিপনন করবে তাদের বিরুদ্ধে আমরা আইনানুগ ব্যবস্থা নিবো।

কাপ্তাই হ্রদের প্রজনন মৌসুমে অবৈধ মৎস্য আহরণরোধে বিএফডিসি কর্তৃক মনিটরিং ব্যবস্থাপনা জোরদার করা হলেও কিছু অসচেতন জেলে ও অসাধু মৎস্য ব্যবসায়ীদের কারণে মৎস্য পাচার রোধ সম্পূর্ণভাবে নিয়ন্ত্রণ করা সম্ভব হচ্ছেনা। হ্রদের জীববৈচিত্র্য ও মৎস্য সম্পদ বৃদ্ধিতে সকলের সম্মিলিত প্রচেষ্টা ও সহযোগিতা একান্ত কাম্য বলে সংশ্লিষ্ট কর্মকর্তারা মনে করছেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

16 − 13 =

আরও পড়ুন