রাঙ্গামাটিতে তক্ষক সহ আটক ৭

fec-image

 রাঙ্গামাটি শহরের তক্ষক সহ ৭ ব্যক্তিকে আটক করেছে পুলিশ। আটককৃতরা হলেন, নকল কুমার চাকমার ছেলে হীরো চাকমা(২৬), শুভাধন চাকমার ছেলে নির্মল চাকমা (২৬), জ্ঞানো চাকমার ছেলে সুজয় চাকমা(২৮) এবং ওমর চাকমার ছেলে শান্তিজয় চাকমা(২৬)। এই চারজনই রাঙ্গামাটি শহরের বিহারপুর এলাকার বাসিন্দা।

বাকী তিনজনের মধ্যে একজনের বাড়ি পিরোজপুর এবং ২ জনের বাড়ি ঠাকুরগাও। এরা হলেন, মঈন উদ্দিন আহম্মেদ এর ছেলে মো. হাসানুজ্জামান (৪২), মনজুর আলীর ছেলে নাজমুল আলী (৩৩) ও শাহাবুদ্দিনের ছেলে মজিবুর রহমান (৩২)।

বৃহস্পতিবার (২৯ অক্টোবর) দুপুরে রাঙ্গামাটি রাজবন বিহারের ক্যান্টিন থেকে গোপন সংবাদের ভিত্তিতে তাদের আটক করা হয়েছে বলে পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে।

পুলিশ ও স্থানীয় সূত্রে আরও জানা গেছে, বৃহস্পতিবার দুপুরে গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে রাঙ্গামাটি রাজবন বিহারের ক্যান্টিন থেকে তক্ষক পরিমাপ করার সময় হাতেনাতে ৭ জনকে আটক করে পুলিশ। এসময় তাদের কাছ থেকে চারটি বিভিন্ন সাইজের তক্ষক, তক্ষক পরিমাপ করার যন্ত্র, ফিতা ও স্কেল উদ্ধার করা হয়।

আটককৃতদের প্রাথমিক জিঙ্গাসাবাদে জানা যায়, বিহারপুর এলাকার পিচ্চি হান্নান ওরফে কান্তি চাকমা এবং রিজার্ভ বাজার এলাকার আবুল কাসেম এর নির্দেশে তারা অবৈধভাবে তক্ষক ক্রয় বিক্রয় করতেন এবং গত ২৩ আগস্ট ২০২০ তারিখ পিচ্চি হান্নান ওরফে কান্তি চাকমা এবং আবুল কাসেম এর নেতৃত্বে রাজবন বিহার এলাকায় ঢাকা থেকে আগত তিন জন অজ্ঞাত তক্ষক ব্যবসায়ীকে মারধর করে বেশকিছু টাকা ছিনতাই করে।

এবিষয়ে রাঙ্গামাটি কোতয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কবির হোসেন ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, আটককৃতদের বিরুদ্ধে বন্যপ্রাণী আইনে মামলা দায়ের করা হয়েছে এবং তাদের রাঙ্গামাটি জেলা দায়রা ও জজ আদালতে প্রেরণ করা হয়েছে বলেও তিনি জানান।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: আটক, তক্ষক, রাঙ্গামাটিতে
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

two × two =

আরও পড়ুন