রাঙ্গামাটিতে নৌপথে লঞ্চ চলাচল শুরু

fec-image

করোনা পরিস্থিতির মধ্যে রাঙ্গামাটিতে সামাজিক দুরত্ব ও স্বাস্থ্য সুরক্ষা নিশ্চিত গণপরিবহন, হোটেল-মোটেল ও পর্যটন কেন্দ্রগুলোর দ্বার খুলে দেয়ার নির্দেশনা দিয়েছেন প্রশাসন। সেই নির্দেশনা মেনে দীর্ঘ ৪ মাস পর নৌ পথে যাত্রীবাহি লঞ্চ চলাচলের সিদ্ধান্ত নিয়েছে রাঙ্গামাটি জোনের বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ চলাচল যাত্রী পরিবহন সংস্থা। তবে বাড়েনি লঞ্চ ভাড়া, আগের মতোই নেওয়া হচ্ছে ভাড়া ।

শুক্রবার (২১ আগস্ট) সকাল থেকে রাঙ্গামাটির ৭ উপজেলায় নৌ পথে লঞ্চ চলাচল শুরু করেছে বলে নিশ্চিত করেছেন, রাঙ্গামাটি জোনের বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ চলাচল যাত্রী পরিবহন সংস্থার সভাপতি মো. মঈন উদ্দিন সেলিম।

তিনি জানান, প্রশাসনের অনুমতিতে দীর্ঘ ৪ মাস পর সামাজিক দুরত্ব ও স্বাস্থ্য সুরক্ষা নিশ্চিত করে রাঙ্গামাটি জেলার ৭ উপজেলার নৌপথে লঞ্চ চলাচল শুরু হয়েছে। তবে লঞ্চ ভাড়া আগের মতোই রয়েছে। যাত্রী ও লঞ্চ শ্রমিকদের স্বাস্থ্য সুরক্ষার জন্য হ্যান্ড স্যানিটাইজারের ব্যবস্থা করা হয়েছে এবং কোন যাত্রীকে মাস্ক ছাড়া লঞ্চে উঠতে দেওয়া হচ্ছে না বলে তিনি জানান।

এ বিষয়ে রাঙ্গামাটি জেলা প্রশাসক একেএম মামুনুর রশিদ জানান, যাত্রী ও লঞ্চ শ্রমিকদের সামাজিক দুরত্ব ও স্বাস্থ্যবিধি নিশ্চিত করতে রাঙ্গামাটি জোনের বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ চলাচল যাত্রী পরিবহন সংস্থাকে নির্দেশনা দেয়া হয়েছে ।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: নৌপথে, রাঙ্গামাটিতে, লঞ্চ
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

3 + thirteen =

আরও পড়ুন