রাঙ্গামাটিতে পদায়নকৃত নবীন চিকিৎসকদের বরণ ও সংবর্ধনা প্রদান

fec-image

রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান বৃষ কেতু চাকমা, চিকিৎসকদের প্রতি পেশা, জ্ঞান ও অভিজ্ঞতায় আস্থাশীল থেকে পার্বত্য চট্টগ্রামের প্রত্যন্ত অঞ্চলের দরিদ্র জনগোষ্ঠীকে চিকিৎসাসেবা প্রদানের আহবান জানিয়েছেন। তিনি বলেন, যারা আপনাদের দক্ষ চিকিৎসক হওয়ার ক্ষেত্রে অপরিসীম অবদান রেখেছেন সেইসব দরিদ্র ও সাধারণ মানুষকে মানসম্মত স্বাস্থ্যসেবা প্রদান করে তাদের ঋণ শোধ করা পবিত্র দায়িত্ব।

রবিবার (২৯ ডিসেম্বর) দুপুরে রাঙ্গামাটিতে পদায়নকৃত ৩৯তম বিসিএস এর ৫৬জন নবীন চিকিৎসকদের বরণ ও জেলা পরিষদ হতে সংবর্ধনা প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে জেলা পরিষদ চেয়ারম্যান এ সব কথা বলেন।

রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদের এনেক্স ভবনে আয়োজিত চিকিৎসকদের বরণ ও সংবর্ধনা প্রদান অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জেলা সিভিল সার্জন ডাঃ শহিদ তালুকদার। এ সময় জেলা পরিষদ সদস্য ও জেলা স্বাস্থ্য বিভাগের আহ্বায়ক হাজী মুছা মাতব্বর, সদর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কর্মকর্তা ডাঃ বিনোদ শেখর চাকমা’সহ নবীন চিকিৎসকরা উপস্থিত ছিলেন।

জেলা পরিষদ চেয়ারম্যান নবীন চিকিৎসকদের উদ্দ্যেশে বলেন, সমতলের চাইতে পার্বত্য জেলার মানুষ শিক্ষা, স্বাস্থ্য, কৃষি, যোগাযোগ’সহ বিভিন্ন ক্ষেত্রে এখনো অনেক পিছিয়ে রয়েছে। দীর্ঘ অনেক বছর ধরে এ জেলায় চিকিৎসক সংকট ছিল। তা আজ পূরণ হলো।

তিনি বলেন, চিকিৎসাসেবা পেশা একটি মহান পেশা। তাই নিজেদের সাধ্যমতো এ এলাকার মানুষদের আন্তরিকভাবে সেবা প্রদান করার পরামর্শ দেন তিনি। তিনি আরো বলেন, একজন চিকিৎসকের সু-ব্যবহারে রোগী অর্ধেক সুস্থ হতে সক্ষম হয়। তাই রোগীদের সাথে ভালো চিকিৎসার পাশাপাশি ভালো ব্যাবহার করারও আহ্বান জানান তিনি।

অনুষ্ঠানের শুরুতেই পদায়নকৃত ৩৯তম বিসিএস এর নবীন চিকিৎসকদের ফুল দিয়ে বরণ করেন জেলা পরিষদ চেয়ারম্যান ও স্বাস্থ্য বিভাগের আহ্বায়ক।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: পার্বত্য জেলা পরিষদ, বৃষ কেতু চাকমা
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

18 − three =

আরও পড়ুন