রাজস্থলীতে জন্ম ও মৃত্যু নিবন্ধনের সফটওয়্যার ব্যবহারের উপর অনলাইন প্রশিক্ষণ

fec-image

জন্ম ও মৃত্যু নিবন্ধনের লক্ষ্যমাত্রা অর্জনের লক্ষ্যে সংশ্লিষ্ট আইন বিধিমালার যথাযথ প্রয়োগ নিশ্চিত করণ, কার্যক্রম সম্প্রসারণ, উদ্ভাবন এবং BDRIS (BRIS-Upgradation) সফটওয়্যার ব্যবহার সংক্রান্ত
সমন্বিত অনলাইন প্রশিক্ষনের আয়োজন করেছে রাজস্থলী উপজেলা প্রশাসন।

মঙ্গলবার (২৭ অক্টোবর) সকাল ১০টায় উপজেলা পরিষদ হলরুমে জন্ম ও মৃত্যু নিবন্ধন রেজিষ্টার জেনারেলের কার্যালয় থেকে অনলাইনে প্রশিক্ষণ গ্রহণকালে রেজিষ্টার জেনারেল মানিক লাল বনিক কনসালটেন্ট সাবেক সচিব মোঃ নজরুল ইসলাম, ডিফরএইচ কান্ট্রি কো-অর্ডিনেটর আলী আকবর আশরাফি, রাঙ্গামাটি জেলা প্রশাসক এ.কে.এম মামুনুর রশিদ ও রাজস্থলী উপজেলার নির্বাহী অফিসার শেখ ছাদেক, উপজেলা ভাইস চেয়ারম্যান অংনুচিং মারমা, মহিলা ভাইস চেয়ারম্যান উচসিন মারমা, থানা অফিসার ইনচার্জ মফজল আহম্মদ খানসহ উপজেলা প্রশাসনের বিভিন্ন কর্মকর্তা, স্থানীয় জনপ্রতিনিধি ও ইউনিয়ন পরিষদের ডিজিটাল সেন্টারে উদ্যোক্তাগণ উপস্থিত ছিলেন।

অনলাইনে প্রশিক্ষণ গ্রহণ অনুষ্ঠানে স্থানীয় সরকার বিভাগের জন্ম ও মৃত্যু নিবন্ধন রেজিষ্টার জেনারেলের কার্যালয় থেকে এ রাজস্থলী উপজেলার জন্ম ও মৃত্যু নিবন্ধন সর্বশেষ অবস্থান সম্পর্কে খোঁজ নেওয়া হয়। এছাড়া পাহাড়ি অঞ্চলে এবং সমতল জেলাগুলোতে জন্ম ও মৃত্যু নিবন্ধনের হার নিবন্ধনের ক্ষেত্রে বাধাসহ নানাবিধ সমস্যা আলোচনা করা হয়। এসময় বক্তারা নিবন্ধন মাসিক লক্ষ্যমাত্রা নিবন্ধনের প্রয়োজনীতার গুরুত্ব, সিআরডিএস এর পটভুমি এবং বাংলাদেশের মডেল সম্পর্কে তুলে ধরেন।

এছাড়া কনসালটেন্ট ও সাবেক সচিব মোঃ নজরুল ইসলাম, প্রোগ্রামার ফাহমিদা শিরিন, অনলাইনে প্রশিক্ষণে যুক্ত হয়ে নতুন সফটওয়ারের ব্যবহারসহ বিভিন্ন তথ্য চিত্র তুলে ধরেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

four × 1 =

আরও পড়ুন