রাজস্থলীতে প্রধানমন্ত্রীর বিশেষ ডিজাইনের ৭টি ঘর পাচ্ছেন ক্ষুদ্র নৃ-গোষ্ঠীরা

fec-image

জেলার রাজস্থলী উপজেলার প্রধানমন্ত্রীর বিশেষ ডিজাইনের ৭টি ঘর পাচ্ছেন ৭টি উপজাতীয় পরিবার। ২০১৯-২০ অর্থ বছরের ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর জন্য প্রধানমন্ত্রীর বিশেষ ডিজাইন এর ঘর নির্মাণ করা হবে বলে জানান রাজস্থলী উপজেলা নির্বাহী কর্মকর্তা শেখ ছাদেক।

এ প্রকল্পের জন্য ব্যয় হবে ৩৮, ৫৭৬৪৪ টাকা। ইতি মধ্যে এ প্রকল্পের জন্য জাতীয় ও স্থানীয় পত্রিকায় দরপত্র আহ্বান করা হয়েছে। আগামী ৯ জুন দরপত্র জমা দেওয়ার শেষ দিন এবং জুনের মধ্যে এ প্রকল্পগুলো বাস্তবায়ন করতে হবে বলে উপজেলা এলজিইডি বিভাগ জানান।

উপজেলা নির্বাহী কর্মকর্তা শেখ ছাদেক জানান, ৭টি ঘরের মধ্যে ৩টি ইউনিয়নের জন্য যথাক্রমে ১নং ঘিলাছড়ি ৩টি, ২নং গাইন্দ্যা ইউনিয়ন ২টি ও বাঙালহালিয়া ইউনিয়নে ২টি করে মোট ৭টি প্রধানমন্ত্রীর উপহার হিসেবে ঘরগুলো নির্মাণ করা হবে।

ইতিমধ্যে সংশ্লিষ্ট ইউনিয়ন পরিষদের মেম্বার ও চেয়াম্যানের সমন্বয়ে হত দরিদ্রের তালিকা যাচাই বাছাই করে সিলেকশন করা হয়েছে।

এ ব্যাপারে উপজেলা প্রকৌশলী অতিরিক্ত দায়িত্ব মনিরুল ইসলাম জানান, দুর্গম পার্বত্য অঞ্চলে হত দরিদ্র ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর অভাব অনটন দুর করার লক্ষ্যে আত্মসামাজিক উন্নয়নে  প্রধানমন্ত্রীর বিশেষ উপহার ডিজাইন করা ৭টি ঘর হত-দরিদ্রদের জন্য নির্মাণ করে দেওয়া হবে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

4 × two =

আরও পড়ুন