রামগড়ে অবৈধ বালু মহালে মোবাইলকোর্টের অভিযান, ৫০ হাজার টাকা জরিমানা

fec-image

খাগড়াছড়ির রামগড়ে অবৈধ বালু মহালে ভ্রাম্যমাণ আদালত অভিযান চালিয়ে ৫০ হাজার টাকা জরিমানা করেছেন। মঙ্গলবার (৯ আগষ্ট) উপজেলার রামগড় ইউনিয়নের দক্ষিণ লামকুপাড়া এলাকায় এ অভিযান পরিচালনা করা হয়। রামগড় উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট খোন্দকার মো. ইখতিয়ার উদ্দীন আরাফাত এ ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন।

লামকু ছড়া থেকে অবৈধভাবে বালু উত্তোলনের লিখিত অভিযোগ পাওয়ার পর ভ্রাম্যমাণ আদালত মঙ্গলবার বেলা আড়াইটায় আকস্মিকভাবে ঐ এলাকায় অভিযানে যান। কার্লভাটের এক কিলোমিটারের মধ্যে লামকু ছড়া থেকে অবৈধভাবে বালু উত্তোলনের অপরাধে ভ্রাম্যমাণ আদালত মজিবুর রহমান সুমন নামে এক ব্যক্তিকে নগদ ৫০ হাজার টাকা অর্থদণ্ড দেন। এ সময় রামগড় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শাহ আলম মজুমদার ও স্থানীয় ইউপি মেম্বর মো. শাহ জাহান উপস্থিত ছিলেন।

উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট খোন্দকার মো. ইখতিয়ার উদ্দীন আরাফাত বলেন, বালু মহাল ও মাটি ব্যবস্থাপনা আইন ২০১০ এর আওতায় এ জরিমানা করা হয়। তিনি আরও জানান, আগে রামগড় উপজেলার তৈচালাখাল ও সোনাইছড়ি খাল এ দুটি ইজারাভুক্ত বালু মহাল ছিল। এবার পিলাক ( অংতুপাড়া) খাল ও বৈদ্যপাড়া দুটি বালুমহাল ইজারাভুক্ত করা হয়েছে। ফলে সরকারের রাজস্ব আয় বেড়েছে। প্রশাসনের চোখ ফাঁকি দিয়ে বিভিন্ন স্থানে অবৈধভাবে বালু উত্তোলন করা হয়। খবর পেলেই ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে জরিমানা করা হয়। অনুরূপভাবে অভিযোগ পাওয়ার সাথে সাথে মঙ্গলবার লামকুপাড়ায় অভিযান চালিয়ে ৫০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

4 × two =

আরও পড়ুন