রাস্তার দু’পাশে গাড়ি রেখে এক শ্রেণির চালক সৌন্দর্য বিনষ্ট করছে : বৃষ কেতু চাকমা

fec-image

রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান বৃষ কেতু চাকমা বলেছেন, রাঙ্গামাটি শহরের যেখানে সেখানে যত্রতত্রভাবে রাস্তার দুপাশে গাড়ি রেখে এক শ্রেণির চালক এখানকার সৌন্দর্য বিনষ্ট করার পাশাপাশি দুর্ঘটনার পরিবেশ সৃষ্টি করছে যা মোটেই কাম্য নয়। প্রাকৃতিক সৌন্দর্য্যের লীলাভূমি পর্যটনখ্যাত এ জেলাকে যানজটমুক্ত রাখতে প্রশাসন ও সংশ্লিষ্টদের প্রতি আহ্বান জানান তিনি।

সোমবার (২৫ নভেম্বর) সকালে রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদের নব নির্মিত এনেক্স ভবনের সভাকক্ষে অনুষ্ঠিত জেলা উন্নয়ন কমিটির সভায় সভাপতির বক্তব্যে তিনি এ সব কথা বলেন।

তিনি আরো বলেন, বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের পরীক্ষায় যাতে অসুদপায় অবলম্বন করা না হয় সে বিষয়ে নজর রাখতে তিনি সংশ্লিষ্টদের তাগাদা দেন। তিনি বলেন, সুষ্ঠ ও সুন্দর পরিবেশে পরীক্ষা হলে আমরা একটি শিক্ষিত জাতি উপহার পাবো। তিনি এ জেলার সার্বিক উন্নয়ন ও সুষ্ঠ পরিবেশ বজায় রাখতে সকলের সহযোগিতা কামনা করেন।

সভায় গণপূর্ত বিভাগের উপ সহকারী প্রকৌশলী মোঃ হাছিবুর রহমান বলেন, রাজস্থলী ও লংগদু উপজেলায় ফায়ার স্টেশন নির্মাণ কাজ চলমান রয়েছে এবং বিভিন্ন উপজেলায় ফায়ার সার্ভিস স্টেশন নির্মাণ কাজও পর্যায়ক্রমে শুরু করা হবে।

এলজিইডি এর নির্বাহী প্রকৌশলী আবু তালেব চৌধুরী বলেন, আসামবস্তী-কাপ্তাই সড়ক উন্নয়নের জন্য ডিজাইন ও ডিপিপি চূড়ান্ত করার লক্ষ্যে কনসালটেন্ট নিয়োগ করা হয়েছে। শীঘ্রই ক্ষতিগ্রস্ত সড়ক সংস্কার ও মেরামত করা হবে।

মৎস্য উন্নয়ন কর্পোরেশন এর উপ ব্যবস্থাপক মোঃ আসির হোসেন বলেন, কাপ্তাই হ্রদে বিভিন্ন প্রজাতির কার্প জাতীয় মাছের উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে কাজ করা হচ্ছে। অন্যদিকে যে সকল অসাধু জেলে গাছের গোড়া উপড়িয়ে মাছের ডিম পাড়ার প্রজনন ক্ষেত্র নষ্ট করছে সে বিষয়ে পদক্ষেপ গ্রহণ করে ব্যবস্থা গ্রহণ করা হবে।

এ সময় সভায় রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদের মুখ্য নির্বাহী কর্মকর্তা ছাদেক আহমদের সঞ্চালনায় বক্তব্য রাখেন, সহকারি পুলিশ সুপার রনজিত কুমার পালিত, সিভিল সার্জন ডাঃ শহীদ তালুকদার, রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদের নির্বাহী প্রকৌশলী (ভাঃ) বিরল বড়ুয়াসহ পরিষদের হস্তান্তরিত বিভাগের কর্মকর্তা, জেলা ও উপজেলার বিভিন্ন গুরুত্বপূর্ণ প্রতিষ্ঠানের কর্মকর্তাগণ ।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: বৃষ কেতু চাকমা, রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদ
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

16 − ten =

আরও পড়ুন