রোয়াংছড়ি এলজিডির টেন্ডার লটারি প্রক্রিয়ায় অনিয়মের অভিযোগ

fec-image

বান্দরবানের রোয়াংছড়ি উপজেলায় স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের টেন্ডার লটারি অনুষ্ঠানের নামে অনিয়মের অভিযোগ উঠেছে। এই ঘটনায় বিক্ষুব্ধ ঠিকাদাররা বিতর্কিত টেন্ডার লটারি বাতিলের দাবি জানিয়ে লিখিত অভিযোগ করেছেন। বান্দরবান এলজিইডির নির্বাহী প্রকৌশলী বরাবর দেওয়া অভিযোগের অনুলিপি তারা পার্বত্যমন্ত্রী ও বিভিন্ন বিভাগে পাঠিয়েছেন।

জানা যায়, ২০২০-২১ অর্থ বছরে বান্দরবানের রোয়াংছড়ি উপজেলা স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর বার্ষিক উন্নয়ন পরিকল্পনা (এডিবি)র ১ কোটি ২লাখ টাকার প্রাক্কলন ধরে মোট ১৮টি গ্রুপের কাজের টেন্ডার আহ্বান করে। এর আগে গত ১৬ মার্চ ২০২১ রোয়াংছড়ি এলজিইডির স্মারক নং-৪৬.০২.০৩৮৯.১৪.০০০.১৪.০০৪-২১/২৮৫ টেন্ডার বিজ্ঞপ্তি প্রকাশ হয়। ওই টেন্ডারের কাজের মধ্যে সিড়ি নির্মাণ, কমিউনিটি সেন্টার, সিসি রোডসহ বেশ কয়েকটি প্রকল্প রয়েছে। পরবর্তী রোয়াংছড়িতে ০১/২০২০-২১ এর ১৮টি গ্রুপের লটারি অনুষ্ঠিত হয় গত ১৩এপ্রিল।

টেন্ডার লটারীতে অংশ নেওয়া ঠিকাদার বাবু, মুফিজুর রহমান, শামসুল আলম, মো. ইমরানসহ একাধিক ঠিকাদার পার্বত্যনিউজকে জানান, রোয়াংছড়ি এলজিইডির হিসাব রক্ষক নাছির উদ্দিনের যোগসাজোসে লটারীতে সুকৌশলে নানা কায়দায় অনিয়ম হয়েছে। লটারীর সময় গুটি তোলা হলেও ঠিকাদারদের না-দেখিয়ে ঠকানো হয়েছে। অনুষ্ঠানে রোয়াংছড়ি প্রশাসনের শীর্ষ ব্যক্তিরা উপস্থিত থাকলেও হিসাব রক্ষক নাছির উদ্দিন সুকৌশলে অনিয়মে অংশ নেন। তবে ঠিকাদাররা লিখিত অভিযোগে কোন ধরনের অনিয়ম হয়েছে তা উল্লেখ করেননি।

এই প্রসঙ্গে জানতে যোগাযোগ করা হলে, রোয়াংছড়ি এলজিইডির হিসাব রক্ষক মো. নাছির উদ্দিন বলেন, টেন্ডার লটারীতে প্রথম থেকে শেষ পর্যন্ত উপজেলা নির্বাহী অফিসারসহ জনপ্রতিনিধিবৃন্দ উপস্থিত ছিলেন। লটারি প্রক্রিয়ায় কোন অনিয়ম হয়নি। এছাড়া ঠিকাদারী ব্যবসার সঙ্গে তার নিজের সম্পৃক্ততা অস্বীকার করেন এবং বিষয়টি নিয়ে তিনি প্রতিবাদ জানাবে।

এদিকে অভিযোগের বিষয়ে জানতে শুক্রবার বিকেলে বান্দরবান এলজিইডির নির্বাহী প্রকৌশলী এনএসএম জিল্লুর রহমানের মুঠোফোনে একাধিকবার যোগাযোগ করা হলেও তিনি ফোন রিসিভ না করায় বক্তব্য নেওয়া সম্ভব হয়নি।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

eighteen + twelve =

আরও পড়ুন