ইউপিডিএফের সন্তোষ প্রকাশ

লংগদু হামলার ঘটনায় ১০ জনের বিরুদ্ধে মামলা, ৩ জন গ্রেফতার

fec-image

ইউনাইটেড পিপল্স ডেমোক্রেটিক ফ্রন্ট (ইউপিডিএফ) রাঙামাটি জেলা ইউনিটের সংগঠক সচল চাকমা রবিবার (১০ মে)  এক বিবৃতিতে গতকালের লংগদু হামলার ঘটনায় ১০ জনের বিরুদ্ধে মামলা, তার মধ্যে ৩ জনকে ইতিমধ্যে গ্রেফতার এবং হামলার শিকার পাহাড়িদের ক্ষতিপূরণ দেয়ার সিদ্ধান্তের বিষয়ে সন্তোষ প্রকাশ করেছেন।

এজন্য স্থানীয় প্রশাসনকে ধন্যবাদ জানিয়ে তিনি বলেন, আজ যেভাবে স্থানীয় মুরুব্বীদের সাথে আলোচনার মাধ্যমে স্থানীয় সামরিক ও বেসামরিক প্রশাসন গতকালের হামলার ঘটনার মীমাংসা করে দৃষ্টান্ত স্থাপন করেছেন, সেভাবে যদি সরকার ও প্রশাসনের সদিচ্ছা থাকে তাহলে পার্বত্য চট্টগ্রামে সংঘটিত অন্য সকল সহিংস ঘটনারও ন্যায়বিচার পাওয়া সম্ভব হবে।

আন্তঃজাতিগত, আন্তঃসম্প্রদায়গত বা আন্তঃপার্টিগত কোন ভুল বোঝাবুঝি কিংবা সমস্যা সৃষ্টি হলে তা পারস্পরিক আলাপ আলোচনার মাধ্যমে নিরসন করা উচিত বলে মন্তব্য করে তিনি বলেন, এ ক্ষেত্রে সরকারের ভূমিকা হলো সবচেয়ে বেশি।

ইউপিডিএফ নেতা আশা প্রকাশ করেন, খাগড়াছড়ির দীঘিনালা প্রশাসনও লংগদুর স্থানীয় প্রশাসনের সমস্যা মীমাংসা করার পদ্ধতি থেকে শিক্ষা নিয়ে সন্ত্রাসীদের মদদ দেয়া বন্ধ করবে এবং সম্প্রতি সেখানে বানছড়া গ্রামে ইউপিডিএফ সদস্য খুনের ঘটনায় জড়িতদের গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তি প্রদান করবে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

15 − eleven =

আরও পড়ুন