লামায় চালককে ছুরিকাঘাতে মোটর সাইকেল ছিনতাইকালে ২ ছিনতাইকারী আটক

fec-image

বান্দরবানের লামা উপজেলায় চালককে ছুরিকাহত করে মোটর সাইকেল ছিনতাই করে পালিয়ে যাওয়ার সময় কক্সবাজারের ঈদগাঁও উপজেলার দুই ছিনতাইকারীকে আটক করে পুলিশে সোপর্দ করে জনতা।

সোমবার (১১ জুলাই) দিবাগত রাত ১০টার দিকে উপজেলার রূপসীপাড়া ইউনিয়নের রূপসীপাড়া-শিলেরতুয়া সড়কের হাতিরঝিরি এলাকায় এই ঘটনা ঘটে।

ছুরিকাহত মোটরসাইকেল চালক মংয়োং থোয়াই মার্মা বলেন, রাত সাড়ে ৯টার দিকে সে রূপসীপাড়া বাজারে অবস্থানকালে তিনজন লোক তাকে শিলেরতুয়া যাওয়ার জন্য ভাড়া করে। তিনজনের মধ্যে পুতিয়া নামে একজন তার পূর্ব পরিচিত হওয়ায় সে ভাড়ায় যেতে রাজি হয়। যাত্রাপথে হাতিরঝিরি নামক নির্জন স্থানে পৌঁছালে মোটর সাইকেল থামিয়ে যাত্রীবেশী দুষ্কৃতিকারীরা তাকে এলোপাতাড়ি ছুরিকাঘাত করতে থাকে। পুতিয়া ও অপর একজন তার উভয় হাত ধরে রাখে এবং তৃতীয়জন তাকে ছুরিকাঘাত করতে থাকে। একপর্যায়ে হাত পা বেঁধে জবাইয়ের চেষ্টাকালে আরেকটি মোটর সাইকেল আসতে দেখে দুষ্কৃতিকারীরা তাকে জঙ্গলে ফেলে মোটরসাইকেল নিয়ে পালিয়ে যায়।

পরে আসা মোটর সাইকেলের লোকজন গুরুতর আহত অবস্থায় মংয়োং থোয়াই মার্মাকে উদ্ধার করে লামা হাসপাতালে নিয়ে যায়।

হাসপাতালের জরুরি বিভাগে দায়িত্বরত চিকিৎসক মেসবাহ উদ্দিন জানান, আহত যুবকের সামনে ৭টি ও পিছনে ২টি ছুরির আঘাত রয়েছে। ছুরির আঘাতে তার পেটের ভূরি বের হয়ে যাওয়ার উপক্রম। আশঙ্কাজনক হওয়ায় আহতকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে রেফার করা হয়েছে ।

আহত মংয়োং থোয়াই মার্মা আরো বলেন, ছুরিকাঘাতকালে এক দুষ্কৃতকারী বলছিল, আর মামলার স্বাক্ষী হবি কিনা ? গত কয়েকদিন আগে রূপসীপাড়া ইউনিয়নের ৫নং ওয়ার্ডে এক গৃহবধূ ধর্ষণের মামলায় তাকে স্বাক্ষী করা হয়। আসামীপক্ষ তাকে খুন করার জন্য এ দুষ্কৃতকারীদের ভাড়া করেছে বলে তার দাবি।

ছিনতাইকৃত মোটরসাইকেলটি নিয়ে পালিয়ে যাওয়ার ঘটনা জানতে পেরে শিলেরতুয়া এলাকার লোকজন রাস্তায় পাহারা বসায়। সন্দেহভাজন দুইজনকে আটক করে তাদের কাছ থেকে ছুরি ও ভাড়াকৃত মোটর সাইকেলটি উদ্ধার করে । পরে লামা থানা পুলিশ উপস্থিত হলে আটক দুই ছিনতাইকারী , উদ্ধারকৃত ছুরি ও মোটর সাইকেলটি সোপর্দ করা হয়।

আটককৃতরা হল জামাল হোসেন (২৭) পিতা- আবুল কালাম, সাং- পূর্ব পোকখালী ১নং ওয়ার্ড, পোকখালী ইউনিয়ন, উপজেলা- ঈদগাঁও এবং অপরজন সাইমুন (২০) পিতা- হারুনুর রশিদ, সাং পূর্ব গোমাতলি ৯নং ওয়ার্ড, পোকখালী ইউনিয়ন, উপজেলা- ঈদগাঁও, জেলা- কক্সবাজার।জনতার ধাওয়া খেয়ে পালিয়ে যাওয়া পুতিয়া নামের অপর দুষ্কৃতকারীর পরিচয় এখনো জানা যায়নি।

স্থানীয় ওয়ার্ড মেম্বার আবু তাহের বলেন, আহত মোটর সাইকেল চালক মংয়োং থোয়াই মার্মা (৩৫) স্ত্রী-সন্তান নিয়ে রূপসীপাড়া বাজারে ভাড়া বাসায় বসবাস করে আসছে দীর্ঘদিন যাবত। সে আলীকদম উপজেলার ৩নং নয়াপাড়া ইউনিয়নের ৬নং ওয়ার্ড বাবু পাড়ার মংচহ্লা মার্মার ছেলে।

লামা থানা পুলিশের উপ-পরিদর্শক মোল্লা রমিজ জাহান জুম্মা বলেন, জনতা দুইজনকে আটক করে উদ্ধারকৃত ছুরি ও মোটর সাইকেলটি তাদের হাতে সোপর্দ করে।রিপোর্ট লিখা পর্যন্ত তাদের বিরুদ্ধে আইনী পদক্ষেপ নেয়ার প্রক্রিয়া চলছে ।

উল্লেখ্য, ইতিপূর্বেও একই উপজেলার আজিজ নগরে একই কায়দায় মোটরসাইকেল ছিনতাইকালে উপুর্যুপরি ছুরিকাঘাতে মোটর সাইকেল চালকের মর্মান্তিক মৃত্যু হয়েছিল। কয়েকমাসের ব্যবধানে একই ঘটনার পুনরাবৃত্তি ঘটল।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: আটক, ছিনতাই, মোটর সাইকেল
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

18 − six =

আরও পড়ুন