শুক্রবার পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন বিষয়ক সংসদীয় কমিটির সভা 

fec-image

এই প্রতমবারের মত সরকারের পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন বিষয়ক সংসদীয় স্থায়ী কমিটির সভা অনুষ্ঠিত হতে যাচ্ছে কক্সবাজারে। এ সভায় অংশ নিতে সভাপতি সাবের হোসেন চৌধুরী সহ অন্যান্য সদস্যরা এখন কক্সবাজারে।

১৮ অক্টোবর (শুক্রবার) কক্সবাজারে এ গুরুত্বপূর্ণ সভা অনুষ্ঠিত হবে। কমিটির সভাপতি সাবের হোসেন চৌধুরী এমপি সভায় সভাপতিত্ব করবেন।

সংসদীয় কমিটির সভা ও অন্যান্য প্রোগ্রামে অংশ নিতে কমিটির সভাপতি সাবের হোসেন চৌধুরী সহ সংসদীয় কমিটির অন্যান্য সদস্যরা বৃহস্পতিবার ১৭ অক্টোবর সকাল সাড়ে ৯টায় বিমানযোগে কক্সবাজারে পৌঁছান।

কমিটির যাঁরা সাচিবিক দায়িত্ব পালন করবেন তাঁরাও ইতোমধ্যেই সড়কযোগে কক্সবাজার এসেছেন বলে জানা গেছে।

এ সময় বিমানবন্দরে পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন বিষয়ক সংসদীয় স্থায়ী কমিটির সদস্য ও কক্সবাজার-১ আসনের সংসদ সদস্য আলহাজ্ব জাফর আলম, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মোহাম্মদ আল আমিন পারভেজ, উর্ধ্বতন বন কর্মকর্তা, পরিবেশ অধিদপ্তরের কর্মকর্তারা তাদের স্বাগত জানান। সংসদীয় কমিটির অন্যান্য সদস্যরা হলেন-রেজাউল করিম বাবুল এমপি (বগুড়া) ও মহিলা এমপি খাদিজা বেগম।

বৃহস্পতিবার (১৭ অক্টোবর) সকাল সাড়ে ৯টায় বিমানযোগে কক্সবাজার পৌঁছে কমিটির সভাপতি সাবের হোসেন চৌধুরী এমপি ও সদস্যরা সাড়ে ১০টায় তারা রোহিঙ্গা আগমনের কারণে পরিবেশের যে ক্ষতি হয়েছে, তা প্রত্যক্ষভাবে দেখার জন্য উখিয়া উপজেলায় রোহিঙ্গা শরনার্থী ক্যাম্প পরিদর্শনে গেছেন।

১৮ অক্টোবর সকাল সাড়ে ১০টায় কক্সবাজার জেলা প্রশাসকের কার্যালয়ের শহীদ এটিএম জাফর আলম সিএসপি সম্মেলন কক্ষে পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির ৮ম বৈঠকে তারা মিলিত হবেন।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: কক্সবাজারে, পরিবেশ, বন ও জলবায়ু
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

seventeen − 5 =

আরও পড়ুন