সততা এবং সাহস না থাকলে সাংবাদিকদের প্রাথমিক যোগ্যতা থাকে না: দীপংকর তালুকদার

fec-image

রাঙ্গামাটি আসনের সংসদ সদস্য দীপংকর তালুকদার বলেছেন, অনুসন্ধানমূলক রিপোর্টিং প্রশিক্ষণে কেউ যদি প্রশিক্ষিত হয়ে রিপোর্ট করতে চাই, তার জন্য প্রয়োজন সততা এবং সাহস। সততা ও সাহস না থাকলে সাংবাদিকদের প্রাথমিক যোগ্যতা থাকে না।

শুক্রবার (২৫ অক্টোবর) সন্ধ্যায় রাঙ্গামাটি প্রেসক্লাবের সম্মেলন কক্ষে রাঙ্গামাটি জেলার সাংবাদিকদের নিয়ে তিন দিনব্যাপি অনুসন্ধানমূলক রিপোর্টিং প্রশিক্ষণের সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

তিনি আরও বলেন, আগামীতে রাঙ্গামাটি জেলার সাংবাদিকরা সততা এবং সাহস রেখে গড়ে উঠুক এবং জেলায় দুর্নীতি, অনিয়ম এবং অপরাধ নিয়ে অনুসন্ধানমূলক রিপোর্ট করুক সে আশায় ব্যক্ত করেন তিনি।

এসময় অনুষ্ঠানে প্রেস ইনস্টিটিউট বাংলাদেশ (পিআইবি) এর মহাপরিচালক জাফর ওয়াজেদ এর সভাপতিত্বে এবং প্রেস ইনস্টিটিউট বাংলাদেশ (পিআইবি) এর কনিষ্ঠ প্রশিক্ষক মোহাম্মদ শাহ আলম এর সঞ্চালনায় বক্তব্য রাখেন, সাংবাদিক কল্যাণ ট্রাস্ট এর উপপরিচালক জাকির হোসেন, দৈনিক গিরিদর্পণ পত্রিকার সম্পাদক একেএম মকছুদ আহমেদ, রাঙ্গামাটি প্রেসক্লাবের সভাপতি সাখাওয়াত হোসেন রুবেল, সাধারণ সম্পাদক আনোয়ার আল হক প্রমুখ।

প্রেস ইনস্টিটিউট বাংলাদেশ (পিআইবি) এর মহাপরিচালক জাফর ওয়াজেদ বলেন, বর্তমান সরকার খুবই মিডিয়াবান্ধব। প্রেস ইনস্টিটিউট বাংলাদেশ (পিআইবি) এর মাধ্যমে সাংবাদিকদের সাংবাদিকতার মান উন্নয়নে অনেক আন্তরিক। সাংবাদিকরা হলো দেশের চতুর্থ স্তম্ভের নাগরিক। সাংবাদিকদের মান উন্নয়ন হলে দেশের উন্নয়ন হবে বলে তিনি উল্লেখ করেন। অনুষ্ঠান শেষে ৩৫জন অংশগ্রহণকারী সাংবাদিককে সনদপত্র বিতরণ করেন অতিথিরা।

উল্লেখ্য, বুধবার (২৩ অক্টোবর) থেকে শুক্রবার (২৫ অক্টোবর) পর্যন্ত রাঙ্গামাটি প্রেসক্লাবের সম্মেলন কক্ষে প্রেস ইনস্টিটিউট বাংলাদেশ (পিআইবি) এর উদ্যোগে রাঙ্গামাটি জেলার সাংবাদিকদের নিয়ে তিন দিনব্যাপী অনুসন্ধানমূলক রিপোর্টিং প্রশিক্ষণ শুরু হয়। এতে প্রশিক্ষক ছিলেন, প্রেস ইনস্টিটিউট বাংলাদেশ (পিআইবি) এর পরিকল্পনা পরামর্শক জুলফিকার আলি মানিক এবং এম আবুল কালাম আজাদ।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

20 − 6 =

আরও পড়ুন